কালীগঞ্জ

ঝিনাইদহে সবার নাকে রুমাল থাকে যে সড়কে

মহাসড়ক সংস্কার নামে খোঁড়াখুঁড়ি করে দীর্ঘ দিন ফেলে রাখায় ঝিনাইদহের কালীগঞ্জে মেইন বাসস্ট্যান্ড সড়কে ধুলাবালি সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
দিনের পর দিন যশোর-ঝিনাইদহ মহাসড়কে ধূলায় কালীগঞ্জ মেইন বাসষ্ট্যান্ডের ব্যবসায়ী ও পথচারীদের জীবনকে বিষিয়ে তুলেছে।

প্রতিদিন হাজারো মানুষ ও যানবাহন চলাচল করছে এই সড়ক দিয়ে। তবে সবার নাকে রুমাল দিয়ে চলতে হয়। কালীগঞ্জ শহরের মেকসিমার্কেট সামনে আধা কিলোমিটার সড়ক সংস্কার নামে খোঁড়াখুঁড়ি করে কাজ বন্ধ করে ফেলে রেখেছে সড়ক বিভাগ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটি সংস্কার বন্ধ থাকায় প্রচণ্ড ধুলাবালি সৃষ্টি হয়েছে। পথচারী ব্যবসায়ীরা চলাচল করতে পারছে না। যারা করছেন তাদের নাকে রুমাল না দেয়া ছাড়া গতি থাকে না।

ঝিনাইদহে যে সড়ক থাকে সবার নাকে রুমাল

বলিদাপাড়া রাজু আহমেদ অভিযোগ করেন, সকালে তাদের এই পথ দিয়ে অফিসে আসতে কষ্ট হচ্ছে ধুলার কারণে। তাছাড়া রাস্তার বেহাল দশার কারণে প্রায় ঘটছে দুর্ঘটনা। জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে পথচারী ও এলাকাবাসী।

ব্যবসায়ী আনিসুর রহমান বলেন, ধুলার কারণে ব্যবসা-বাণিজ্য খারাপ যাচ্ছে। ঠিকমত ব্যবসা প্রতিষ্ঠানে বসতে পারছি না। এ অবস্থার জন্য ঠিকাদার দায়ী।

কালীগঞ্জ নিরাপদ সড়ক চাই আন্দোলন কমিটির সদস্য সচিব আশিকুর রহমান সোহাগ বলেন, সড়ক সংস্কার ও নিরাপদ সড়কের জন্য কাজ করছি, সড়কটি দ্রুত মেরামত করার জন্য জোর দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুবর্নারানী সাহা বলেন, অতি দ্রুত সড়ক বিভাগের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button