ঝিনাইদহ সদর

ঝিনাইদহ শিশু একাডেমীতে শিশু আনন্দমেলা ও নাট্য প্রতিযোগিতা

সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহের চোখঃ

বাংলা শুভ নববর্ষ ১৪২৬ উপলক্ষে ঝিনাইদহ শিশু একাডেমী শিশুদের জন্য ২ দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। এই উপলক্ষে শিশু একাডেমী ভবনে আয়োজন করা হয় শিশু আনন্দ মেলার। এই শিশু আনন্দ মেলায় শিশু একাডেমী সহ ঝিনাইদহের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২ টি স্টল প্রদর্শনী হয়। নববর্ষের আগের দিন ১৩ ই এপ্রিল আরও আয়োজন করা হয় শিশুদের যেমন খুশী তেমন সাঁজ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন ও উপস্থিত অভিনয়ের, বিকালে ছিলো শিশু নাট্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

নববর্ষের দিন বিকাল ৩ টার দিকে কুইজ প্রতিযোগিতা মাধ্যম দিয়ে শুরু হয়ে একে একে চলে লোক নৃত্য, লোক সংগীত, ঘুড়ি উড়ান ও বিজ্ঞান যন্ত্র বিষয়ক প্রতিযোগিতা। দুই দিনের অনুষ্ঠানের বিভিন্ন প্রতিযোগিতা শেষ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলো ঝিনাইদহ ১ আসনের মাননীয় সংসদ সদস্য ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল হাই, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলো ঝিনাইদহ মাগুরা জেলা সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ঝিনাইদহ জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেদা খানম, ঝিনাইদহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) কনক কুমার, সাবেক অধ্যক্ষ এন এম শাহ জালাল, ঝিনাইদহ জেলার উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সুরুজ্জামান প্রমুখ।

দুই দিন ব্যাপী অনুষ্ঠানের সার্বিক পরিচালনা করে ঝিনাইদহ জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আয়ুব হোসেন। আলোচনা শেষ অনুষ্ঠানে অংশ গ্রহণ কারী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংসদ সদস্য জননেতা মোঃ আব্দুল হাই ও খালেদা খানম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button