টপ লিডমাঠে-ময়দানে

রানার্স-আপ হলো বাংলাদেশ

#ঝিনাইদহের চোখঃ

প্রথমবারের মতো অনুষ্ঠিত আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অপরাজিত দল হিসেবে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত শিরোপা জেতা হলো না বাংলাদেশের। গ্রুপপর্বের লড়াইয়ে পাকিস্তানকে উড়িয়ে শুভসূচনা করেছিল দল। সেই পাকিস্তানই শিরোপার লড়াইয়ে বাধা হয়ে দাঁড়াল।

শুক্রবারের (১২ জুলাই) ফাইনালে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান। রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো নাঈমুর রহমান, মোহাম্মদ জাহিদ আহসান রাসেল, জুনায়েদ আহমেদ পলক, নাহিম রাজ্জাকদের।

আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান তোলে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে ব্যাটসম্যানরা ছন্দে থাকলেও ফাইনালে জ্বলে উঠতে পারেননি। উইকেটে বাজে সময় কাটিয়ে প্রতিটি ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন। অবশ্য পাকিস্তানের বোলিং ছিল ধারাল। তাতে বেশি কিছু করারও ছিল না।

ব্যাটিং ব্যর্থতার পর বোলিংয়েও জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। পাকিস্তান মাত্র ১ উইকেট হারিয়ে ৮ ওভার আগে জয়ের বন্দরে পৌঁছে যায়।

এর আগে সেমিফাইনালে বাংলাদেশ ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে ৩৭ রানের বিশাল জয় পায়। গ্রুপপর্বে পাকিস্তানকে ৬২ রানে এবং অল স্টার্স পার্লামেন্ট দলকে ২০ রানে হারায় নাঈমুর রহমানের দল।

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে প্রথমবারের মতো ‘ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ’ আয়োজন করে ইংল্যান্ড। স্বাগতিকদের সঙ্গে অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, ভারত ও আফগানিস্তানের সাংসদরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। মাঠের ক্রিকেটে বাংলাদেশের দলটি ছিল দুর্দান্ত। কিন্তু শেষটা রাঙানো হলো না।

এদিকে টুর্নামেন্টের পর্দা নামলেও এখনই লন্ডন ছাড়ছেন না আসরে অংশ নেয়া দলগুলোর সংসদ সদস্যরা। কেননা আগামী ১৪ জুলাই তারা ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে বিশ্বকাপের ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনাল ম্যাচটি লর্ডসে বসে উপভোগ করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button