ঝিনাইদহ সদর

ঝিনাইদহে সড়ক দূর্ঘটনায় ছেলে নিহত মা-বাবা আহত

মনজুর আলম, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ সদর উপজেলায় সড়ক দূর্ঘটনায় ইয়াসিন (৩) নামের এক শিশু নিহত হয়েছে। এসময় শিশুর মা বাবা আহত হয়েছে।

দূর্ঘটনায় গুরুতর আহত শিশুর মা রিমাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহত ইয়াসিন উপজেলার বঙ্কিরা গ্রামের মিলন হোসেনের ছেলে।

নিহতের পরিবারের সদস্যরা জানান, বৃহস্পতিবার সন্ধায় সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের শ্যামনগর গ্রামে শ^শুরবাড়ি থেকে মিলন, ছেলে, স্ত্রীকে সাথে নিয়ে বঙ্কিরা বাড়িতে যাচ্ছিল। পথে বাজার গোপালপুর থেকে আলমসাধু যোগে যাচ্ছিল। সড়কের চোরকোল নামক স্থানে পৌছালে বিপরীত দিক থেকে আসা গরু বোঝাই আলমসাধুর সাথে সংঘর্ষ ঘটে। এত আলমসাধুতে থাকা তিনজন গুরুতর আহত হন।

স্থানীয়রা উদ্ধার করে তাদেরকে বাজার গোপালপুরে পরে নিকটজনেরা ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। গুরুতর আহত শিশু ইয়াছিন ও তার মা রিমা খাতুনের আবস্থার অবনতি হলে চিকিৎসক তাদেরকে ঢাকা মেডিকেল রেফার্ড করে। এ্যামবুলেন্স যোগে রাত ১০টার সময় তাদেরকে ঢাকা নেয়ার পথে মাগুরায় পৌছালে শিশু ইয়াসিন মারা যান। মাগুরা সদর হাসপাতালের ডাক্তার শিশুকে মৃত ঘোষনা করেন।

প্রত্যক্ষদর্শি কয়েকজন জানান, সন্ধারাতে অবৈধযান আলমসাধু বেপরোয়াগতিতে চলছিল। কিন্তু সন্ধারাত হলেও কোন গাড়িতেই আলো ছিল না।

দূর্ঘটনা শিকার পরিবারের কয়েকজন অভিযোগ করে জানান, সরকার বিদেশ থেকে চাষাবাদের জন্য সুল্কে স্যালো ইজ্ঞিন, পাওয়ার টিলার আমদানি করছে। কিন্তু তা স্থানীয় ভাবে রূপান্তির করে অবৈধ ভাবে ট্রলি যুক্ত করে অন্য কাজে ব্যবহার করা হচ্ছে সড়ক মহাসড়কে। অথচ এই সকল ড্রাইভারদেও কোন প্রশিক্ষন বা অন্যান্য অনুষ্ঠানিকতা না থাকায় শিশু কিশোররা সহজেই এসকল যানবহন চালানো সুযোগ পাচ্ছে।

তাছাড়া গ্রামের সড়ক গুলো এক প্রকার অবৈধ যানবহনের দখলে চলে গেছে। তাও আবার বেপরোয়া গতিতে ছুটতে এপ্রান্ত থেকে ঔই প্রান্তে, ঘটছে দূর্ঘটান। অকালে মরছে অনেকে, আবার কেউবা পঙ্গুত্ব বরণ করে সারা জীবনের জন্য কষ্ঠের জীবন কাটাচ্ছে।

একই সাথে সড়কে অতিরিক্ত বোঝাই এবং বেপরোয়া গতিতে চলাচলের জন্য গ্রামীন সড়ক নষ্টই হচ্ছেনা তা বেহাল দশায় পরিনত হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button