কালীগঞ্জজানা-অজানা

কালীগঞ্জে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জে ৪৫ টাকা কেজিদরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে মৃধা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানকে তুরস্কের পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে। তবে এ পেঁয়াজ কিনতে লম্বা লাইনে দাঁড়িয়ে এখনও অনেকে ভিড় করেন।

গতকাল সকাল থেকে কালীগঞ্জ বাজারে ১০০ থেকে ৮০ টাকা দরে দেশি পেঁয়াজ বিক্রি করতে দেখা যায়। আর তুরস্কের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজিদরে।

টিসিবির ডিলার শিপন মৃধা জানান, কালীগঞ্জে তিনিসহ চারজন টিসিবির ডিলার আছেন। অন্যরা পেঁয়াজ না তুললেও তিনি পাঁচ হাজার কেজি পেঁয়াজ তুলেছেন। পেঁয়াজগুলো তুরস্কের। ৪৫ টাকা কেজিদরে জনপ্রতি দুই কেজি করে পেঁয়াজ দেওয়া হচ্ছে।

পেঁয়াজ কিনতে আসা চাপালী গ্রামের আবদুর রহমান, কলাহাটাপাড়ার শহিদুল ইসলামসহ অনেকে জানান, তারা প্রত্যকে ৪৫ টাকা দরে দুই কেজি করে পেঁয়াজ কিনেছেন। তুরস্কের এ পেঁয়াজ অনেক বড়। দেখতে অনেকটা মাল্টা বা আপেলের মতো।

কোটচাঁদপুর রোডের মুদি ব্যবসায়ী রায় স্টোরের মালিক সঞ্জয় রায় জানান, তারা ১০০ থেকে ৮০ টাকা দরে দেশি পেঁয়াজ বিক্রি করছেন। বড় পেঁয়াজ ১০০ টাকা, মাঝারি পেঁয়াজ ৯০ টাকা ও ছোট আকারের পেঁয়াজ ৮০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা জানান, গতকাল বৃহস্পতিবার থেকে কালীগঞ্জে টিসিবির পেঁয়াজ দেওয়া শুরু হয়েছে। কালীগঞ্জে একজন মাত্র টিসিবির ডিলার আছেন। তার মাধ্যমে টিসিবির পেঁয়াজ এনে জনগণকে দেওয়া হচ্ছে। আরও তিনজন ডিলার আছেন, তারা কেন পেঁয়াজ বিক্রি করছে না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাকিরা তাদের টিসিবির নবায়ন করেনি। যার কারণে তাদের আর এখন ডিলারশিপ নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button