অন্যান্য

আজও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

ঝিনাইদহের চোখ-

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ও কুড়িগ্রামের রাজারহাটে আজ রবিবার (২০ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে আজ তৃতীয় দিনের মতো দেশে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে গতকাল শনিবারের (১৯ ডিসেম্বর) তুলনায় আজ শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলের পরিমাণ কিছুটা কমেছে।

তিন থেকে চারদিন পর অবস্থা পরিবর্তিত হয়ে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তবে ডিসেম্বরের শেষ ও জানুয়ারির শুরুতে তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামার সম্ভাবনা আছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর বিভাগ ও গোপালগঞ্জ, সীতাকুন্ড, ফেনী, পাবনা, বদলগাছি, শ্রীমঙ্গল, যশোর, কুস্টিয়া, চুয়াডাঙ্গা, ভোলা ও বরিশালে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। এই শৈত্য প্রবাহ অব্যাহত আরো কয়েকদিন থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্যস্থানে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই।

এদিকে দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ হলেও ঢাকায় হচ্ছে না। তবে রাজধানীর তাপমাত্রাও কমে গেছে। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশচিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকার পশ্চিমাংশে অবস্থান করছে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৬ মিনিটে ও আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩৭ মিনিটে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button