কালীগঞ্জ

যশোর- ঝিনাইদহ মহাসড়কে দূর্ঘটনা মুক্ত রাখতে হাইওয়ে পুলিশিং ডে অনুষ্ঠিত

বেলাল হুসাইন বিজয়, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” কমিউনিটি পুলিশিং সর্বত্র এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহাসড়কে দূর্ঘটনা মুক্ত রাখতে এবং জনসচেতনতার লক্ষে নানা ধরনের প্রচারণার কার্যক্রম পরিচালনা করে আসছে ঝিনাইদহের কালীগঞ্জ বারবাজার হাইওয়ে থানা। ফরিদপুর মাদারীপুর রিজিয়ন-এর পুলিশ সুপারের নির্দেশনায় বারবাজার হাইওয়ে থানার উদ্দ্যোগে লিফলেট ও মাস্ক বিতরণসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পুলিশিং ডে ২০২১ উপলক্ষে শনিবার (৩০অক্টোবার) সকাল ১০-১২ পর্যন্ত খুলনা-কুষ্টিয়া ও ব্যস্ততম যশোর-ঝিনাইদহ মহাসড়কের বিভিন্ন স্থানে জনসচেতনতামূলক ও দূর্ঘটনামুক্ত রাখতে লিফলেট ও মাস্ক বিতরণসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সাথে মাস্কবিহীন পথচারী, যাত্রী, চালকদেরকে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মাস্ক পরিয়ে দেওয়া হয়।

জানাগেছে, ব্যস্ততম মহাসড়কে সকল প্রকার দূর্ঘটনা এড়াতে সব ধরনের যানবাহনের চালককে আইন মেনে গাড়ি চালানোর নির্দেশনা দেয়া হয়। এছাড়াও মহাসড়কে অবৈধ থ্রী হুইলার পরিহার করার অনুরোধের পাশাপাশি থ্রী হুইলার চালক ও মোটরসাইকেলের বৈধ কাগজপত্র ও হেলমেট না থাকলে আইনের আওতায় এনে নিয়মিত মামলা দায়ের করছে হাইওয়ে পুলিশ। মহাসড়কে দূর্ঘটনা মুক্ত রাখতে পুলিশের এই প্রচারণার অভিযানকে স্বাগত জানান গাড়িচালক ও পথচারীরা।

বারবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মেজবাহ্ উদ্দিনের নেতৃত্বে লিফলেট ও মাস্ক বিতরণসহ আলোচনা সভায় উপস্থিত ছিলেন, যশোর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান, টি আই এ এন এম মাসুদ রানা, সেকেন্ড অফিসার কামরুজ্জামান, এসআই ফিরোজ, এ এসআই আরিফ, এ এসআই মাসুদ, গণমাধ্যমকর্মী, স্থানীয় ব্যবসায়ীসহ সুধীজন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button