হরিনাকুন্ডু

ঝিনাইদহ হরিণাকুন্ড সড়কে চাঁদা আদায়ে হাতি ব্যবহার

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার প্রধান সড়ক সহ বিভিন্ন সড়কে হাতি দিয়ে যানবাহন থামিয়ে জোরপূর্বক আদায় করা হচ্ছে চাঁদা। হাতি দিয়ে চাঁদা আদায়ে পথচারী, যানবাহনের যাত্রী ও ব্যবসায়ীদের নাভিশ্বাসের উপক্রম ।

শনিবার সকাল থেকে শুরুকরে রবিবার দিনভর উপজেলার (হরিণাকুণ্ডু-ঝিনাইদহ) সড়কে এমন প্রহসন মূলক অবৈধ চাঁদা আদায়ের অভিযোগ পাওয়ার পর সরেজমিন দেখা যায়,বড় মাপের একটি হাতি সড়ক দিয়ে হেঁটে হেঁটে চাঁদা আদায় করছে। হাতির পিঠে(মাউথ)বসে আছে অল্প বয়সী এক যুবক। যানাযায় যুবকটির পরিবার হাতিটির মালিক।

এসময় রাস্তার বিভিন্ন যানবাহনের গতিরোধকরে যাত্রী ও পথচারীদের কাছ থেকে হাতির শুঁড় উঁচিয়ে যানবাহনের সামনে গিয়ে দাঁড়িয়ে যাত্রী ও চালকের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করছে। টাকা না পাওয়া পর্যন্ত যানবাহন সহ পথচারীদের ছাড়ছে না হাতিটি। রাস্তায় হাতি কতৃক যানবাহন থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায়ে দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ মানুষ।

যানবাহন চালক ও পথচারীরা জানান, পথে হাতি সামনে এসে দাঁড়ায়,তারপর শুঁড় উঁচু করে টাকা চায়। টাকা না দিলে হাতি হুংকার শুরু করে এবং শুঁড় উঁচু করে সামনের দিকে তেড়ে আসে। পরে কিছু টাকার বিনিময়ে মূক্তি পাই।
যানবাহন কতৃপক্ষ ও পথচারীরা এহেন প্রহসনমূলক কর্মকান্ড থেকে মুক্তিপেতে উপজেলা আইনশৃঙ্খলা বাহিনী সহ উপজেলা প্রশাসেেনর হস্তক্ষেপ কামনা করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button