কালীগঞ্জজানা-অজানাটপ লিডদেখা-অদেখা

অসহায় মানুষের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপ

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কালীগঞ্জে করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপ। এ পর্যন্ত তারা প্রায় ৩০ জন অসহায় রোগীকে অক্সিজেন সিলিন্ডার দিয়ে সেবা প্রদান করেছেন।

কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপের এ্যাডমিন প্যানেলের সাথে কথা বলে জানা গেছে, দেশব্যাপী করোনার ২য় ঢেউ শুরু হলে তারা অক্সিজেন সিলিন্ডার ক্রয়ের জন্য গ্রæপে সহায়তা চেয়ে পোস্ট করেন। গ্রুপের সদস্যদের কাছ থেকে পাওয়া অর্থ দিয়ে ৪টি ও হাসিব ফার্মা ১টি ও কালীগঞ্জ এসএসসি ব্যাচ-২০০৫ একটি সিলিন্ডার দিয়ে সহযোগিতা করেন। এ পর্যন্ত ৬টি সিলিন্ডার দিয়ে প্রায় ৩০ জন অসহায় করোনা আক্রান্ত রোগীদের সেবা প্রদান করেছে গ্রুপটি। অক্সিজেন সেবার জন্য একটি হটলাইন নম্বরও চালু করেছে।

কালীগঞ্জ পৌরসভার আড়পাড়া গ্রামের মাসুদ হোসেন জানান, গত ১০ জুলাই তার স্ত্রী ও মেয়ে করোনায় আক্রান্ত হয়। স্ত্রী ও মেয়ে দুইজনই শ^াসকষ্টে ভুগছিল। দুইজনকে অক্সিজেন সাপোর্ট দিতে হিমশিম খাচ্ছিলেন তিনি। এরপর কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপ বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহযোগিতা করে। বর্তমানে তারা দুজনই সুস্থ আছে।

মধুগঞ্জ এলাকার বাসিন্দা রেহানা বানু জানান, হঠাৎ তার বাবার শ^াসকষ্ট দেখা দেয়। কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করলে কর্তৃপক্ষ অক্সিজেন নেই বলে জানায়। এরপর কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপের অক্সিজেন সেবার হটলাইনে ফোন করলে তারা অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহযোগিতা করে। এমন বিপদের সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানোয় গ্রুপটিকে ধন্যবাদ।

কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপের এ্যাডমিন খাইরুল কবির খান সাগর জানান, ৪ বছর আগে গ্রুপটি তৈরির পর থেকে রক্তদান, বৃক্ষরোপন, গরীব ও অসহায় মানুষকে সহযোগিতাসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে মানুষের মন জয় করেছে। মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত অসহায় মানুষের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছে। গ্রুপের সদস্যদের সহযোগিতায় সিলিন্ডার ক্রয় ও নিয়মিতক রিফিল করে সেবা প্রদান অব্যাহত রয়েছে।

কালীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জামির হোসেন জানান, একটি ফেসবুক গ্রুপ হয়ে অসহায় মানুষকে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার দিয়ে সেবা প্রদান করছে, এটি সত্যিই প্রশংসনীয়। কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপ এর আগেও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে উপজেলার মানুষের আস্থা অর্জন করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button