কালীগঞ্জ

মাদকের বিরুদ্ধে শপথ নিলো ঝিনাইদহের শিক্ষার্থীরা

শিপলু জামান, ঝিনাইদহের চোখঃ

কখনও মাদক সেবন করবো না। মাদকের সাথে জড়িত বিপদগামীদের আলোর পথে ফিরিয়ে আনবো এমন শপথ নিল ঝিনাইদহ কালীগঞ্জের একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা।

ঝিনাইদহ মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর ও কোলাবাজার ইউনাইটেড হাইস্কুলের আয়োজনে প্রতিষ্ঠানটির মাঠে মাদক বিরোধী সচেতনতা সৃষ্টির আলোচনা সভায় তারা এমন শপথ গ্রহন করে। মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদেরকে শপথ বাক্য পাঠ করান ঝিনাইদহের মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক মফিদুল ইসলাম।

এ উপলক্ষে স্কুলের প্রধান শিক্ষক বিজয় বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুচ আলী, কোলা ইউপি চেয়ারম্যান আইয়ূব হোসেন, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের সাব ইন্সপেক্টর আমিরুল ইসলাম, শিক্ষক আব্দুল ওহাব জোয়ার্দার, শিক্ষক জয়গোপাল রায়, সাখাওয়াত হোসেন, স্বপন কুমার বিশ্বাস, শ্যামলী রানী পাল প্রমূখ।

বক্তারা বলেন, ছাত্রজীবন থেকেই অনেক শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকদের চোখ ফাঁকি দিয়ে ভয়াবহ মাদক সেবনের সাথে জড়িয়ে পড়ে। এরপর তাদের হয় অকালে মৃত্যু। আর পরিবারের সঙ্গী হয় সারাজীবনের কান্না। এটা থেকে রেহাই পেতে সকলকে সচেতন থাকতে হবে। সাথে সাথে অতিথিবৃন্দ মাদকদ্রব্যের নানা ক’ফল তুলে ধরে বক্তব্য রাখেন এবং যে কোন মূল্যে মাদককে কঠোর হাতে দমন করার প্রত্যয় ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button