ক্যাম্পাসহরিনাকুন্ডু

হরিণাকুন্ড জোড়াদহ হাই স্কুলে তিন হাজার ছাত্র ছাত্রীর পূনর্মিলনী অনুষ্ঠিত

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুন্ড উপজেলার জোড়াদাহ ইউনিয়নের ঐতিহ্যবাহী ও সু-প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান,
জোড়াদাহ মাধ্যমিক বিদ্যালয়ে ১৯৬১ থেকে ২০২১ সালের এসএসসি ব্যাচের প্রায় তিন হাজার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

“এসো মিলি শিক্ষার্থী সকল প্রাক্তন, গড়ি ইতিহাস-ভ্রাতৃত্বের সেতুবন্ধন” এই স্লোগানকে সামনে নিয়ে শুক্রবার উপজেলার জোড়াদাহ মাধ্যমিক বিদ্যালয়ের সবুজ চত্বরে এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় সকল প্রাক্তন ছাত্র ছাত্রীদের মিলন মেলা।

জোড়াদহ বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী জমির উদ্দীনের সভাপতিত্বে স্মৃতীচারণ মূলক আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যাল লিমিটেড এর চেয়ারম্যান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

আরো উপস্থিত ছিলেন, ভায়না ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা তুষার, জোড়াদাহ ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু, আয়োজক কমিটির আহব্বায়ক সাবেক শিক্ষার্থী আয়ুব হোসেন, সদস্য সচিব হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম- আহবায়ক ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানের সদস্য আব্দুল্লাহ মারুফ, অত্র স্কুলের সভাপতি শামসুর রহমান মজনু, স্থানীয় সাংবাদিক এইচ মাহবুব মিলুসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাবিবুর রহমানের ।

স্মৃতিচারণ মূলক আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশ বরেণ্য লালন সঙ্গীত শিল্পি রাসেল সহ কুষ্টিয়া থেকে আগত নারী পূরুষ শিল্পিরা সঙ্গীত পরিবেশন করে হাজারো দর্শকের মন মাতান।

অনুষ্ঠানটি সার্বিক তত্বাবধানে ছিলেন জোড়াদাহ বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পূনর্মিলনী ২০২২ বাস্তবায়ন কমিটির যুগ্ম আহব্বায়ক ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম।

উল্লেখ্য বিদ্যালয়টির নতুন ভবণ নীর্মাণের জন্য এক কোটি টাকা মূলধন সংগ্রহে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মুহুল ঘোষনা দেন। তিনি বলেন, প্রাক্তন শিক্ষার্থীরা পঁচিশ লক্ষ টাকার ফান্ড গঠন করবে আর বাকী পঁচাত্তর লক্ষ টাকা জাহেদী ফাউন্ডেশন আনুদান দেবে।

উল্লেখ্য-বিদ্যালয়টি ১৮৯৮ সালে তৎকালীন নীলকুঠির কর্তা ব্যক্তি জেমস্ উইলিয়াম শেরিফ প্রতিষ্ঠা করেন। তার পর থেকে শিক্ষা প্রতিষ্ঠানটি অদ্যবধি পর্যন্ত সুনামের সাথে শিক্ষা দান করে চলেছে। বর্তমানে ঐ বিদ্যালয়ে ১হাজার ১শত শিক্ষার্থী লেখাপড়া করছে। প্রাচীন এই বিদ্যালয়টি কলিকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে স্বীকৃতিপ্রাপ্ত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button