কালীগঞ্জক্যাম্পাস

ঝিনাইদহে কলেজ থেকে বোর্ডের খাতা চুরি, ২ জনের বিরুদ্ধে মামলা

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি মাহতাব উদ্দিন কলেজ থেকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বি.এম (বিজনেস ম্যানেজমেন্ট) শাখার বোর্ড পরীক্ষার খাতা চুরির ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। রোববার ঝিনাইদহ বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও কালীগঞ্জ আমলী আদালতে মামলাটি করেন অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান।

মামলায় আসামি করা হয়েছে কলেজটির বি.এম শাখার সাচিবিক বিদ্যা বিভাগের প্রভাষক মো. রকিবুল ইসলাম মিল্টন ও তৎকালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডল। মামলাটি আমলে নিয়ে কালীগঞ্জ আমলী আদালতের বিচারক বৈজয়ন্ত সিআইডির অতিরিক্ত পুলিশ সুপারকে আগামী এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ প্রদান করেছেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করা হয়েছে, তিনি ২০১৪ সালের ১ সেপ্টেম্বর ছুটি নিয়ে উপাধ্যক্ষ এর নিকট ক্ষমতা হস্তান্তর করে পবিত্র হজ¦ পালনে যান। এরপর একই বছরের ২৭ অক্টোবর কলেজের গভর্নিং বডি বিধি বহির্ভূতভাবে তাকে বহিষ্কার করেন এবং উপাধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডলকে দায়িত্ব প্রদান করেন। এরপর মহামান্য হাইকোর্টের রিট পিটিশন তাকে অধ্যক্ষ হিসেবে পুন:র্বহাল করেন। তারপরও নানা তাল বাহানা শেষে ২০২১ সালের ৮ ডিসেম্বর তিনি দায়িত্ব বুঝে পান। এরপর বিভিন্ন বিষয়ে তিনি খোঁজ খবর নিতে শুরু করেন। এরপর বোর্ডের খাতা চুরির বিষয়টি তিনি কানাঘুষা শোনেন। কিন্তু আসামিদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। এরপর তিনি কলেজের গোডাউনে রক্ষিত বিএম শাখার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ব্যবসায় ব্যবস্থাপনা শাখার বোর্ড পরীক্ষার উদ্দ্যেশে প্রেরিত ৬ বস্তা মূল খাতা, ১ বস্তা লুজ খাতা, বাস্তব প্রশিক্ষণের কিছু খাতা ও ১ বস্তা বোর্ডের বই চুরি করেন ১নং ও ২নং আসামি। এবং সেগুলো রেজিস্ট্রিভুক্ত করেনি।

তিনি আরো উল্লেখ করেন, তৎকালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডলের প্রত্যক্ষ সহযোগিতায় ছাত্র/ছাত্রীদের অবৈধ সুবিধা প্রদানের জন্য নানানভাবে আর্থিন দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন। পারস্পারিক সহযোগিতার মাধ্যমে ১নং ও ২নং আসামির বিরুদ্ধে কলেজের ছাত্র/ছাত্রীদের কাছে রীতিমত চাঁদাবাজিসহ বিভিন্ন অনৈতিক অভিযোগ বিদ্যমান।

এ বিষয়ে কলেজটির অধ্যক্ষ ড. মো: মাহাবুবুর রহমান বলেন, করোনার কারণে পরীক্ষা স্থগিত হওয়ায় বোর্ডের খাতাগুলো কলেজের গোডাউনে থেকে যায়। সেই খাতা চুরি করে বিক্রি করা হয়েছে। মামলাটি আদালত আমলে নিয়ে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপারকে আগামী এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিতে নির্দেশ প্রদান করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button