কালীগঞ্জ

আদালতের আদেশ অমান্য করে কালীগঞ্জে তৈরি হচ্ছে বহুতল ভবন

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শহরের পুরাতন বাজরের হাসপাতাল সড়কে আদালতের আদেশ অমান্য করে অন্যের জমি দখল করে ফের বহুতল ভবন তৈরি করার অভিযোগ পাওয়া গেছে।

আদালতে মামলার বিবরণে জানা গেছে, গত ২৮ আগস্ট তারিখে ঝিনাইদহ আমলী আদালতে মামলাটি দায়ের করেন গোলাম ফারুক নামের এক ব্যক্তি। এরপর মামলাটি আদালত গ্রহণ করে তদন্তের নির্দেশ দেন এবং ১৫১ ধারা মতে বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ১-৩ নং বিবাদী পক্ষ জমিতে কোন প্রকার ভবন নির্মাণ করতে বিরত থাকবে বলে নির্দেশ দেন ঝিনাইদহ আদালতের সহকারী জজ।

এছাড়া জানা গেছে, এর আগে ওই একই স্থানে একটি ২য় তলা ভবনে ব্যবসা করে আসছিলেন কালীগঞ্জ উপেজলার পাইকপাড়া গ্রামের হাজি রফিউদ্দিনের ছেলে হাজি ফরিদ উদ্দিন। ভবনের জায়গাটি সরকারি হওয়ায় গতমাসের প্রথম দিকে কালীগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ শহরে যানজট নিরসনের কারণে অবৈধ উচ্ছেদ অভিযান চালায়। এ অভিযানে উক্ত ভবনটি পুরোপুরি ভেঙে দেওয়া হয়। তিনি জীবনের নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

এ ব্যাপারে মামলার বাদি গোলাম ফারুক বলেন, হাজি ফরিদ উদ্দিন যে তিন তলা ভবন করেছেন তার পাশেই আমার জমি। আমার জমির দাগ নং ৫৩১১ ও খতিয়ান নং-৩৬১ এর প্রায় ৮ ফুট জায়গা দখল করে তারা এ ভবন তৈরি করে। আমি বাঁধা দিতে গেলে তারা আমাকে বিভিন্নভাবে হুমকি দিতে থাকে। এরপর আমি উপায় না পেয়ে ঝিনাইদহ আমলী আদালতে মামলা করি। তিনি আরো জানান, আদালত উক্ত জমিতে ভবন নির্মানে নিষেধাজ্ঞা দিলেও তারা সেই নির্দেশ অমান্য করে রাতারাতি বহুতল ভবন নির্মাণ করেন। এখন সেখানে তিনতলা গড়ে উঠেছে।

তিনতলা ভবনের মালিক হাজি ফরিদ উদ্দিনের মুঠোফোনে কয়েকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম বলেন, পৌরসভার পক্ষ থেকে যে জমির দুইতলা ভবন ভাঙা হয়েছিল সেখানে ১০ ফুট সরকারি জায়গা ছিল। সেটা জনগণের চলাচলের সুবিধার্তে পৌরসভা কর্তৃপক্ষ রাস্তা প্রস্বস্তের কাজে ব্যবহার করেছে।

কালীগঞ্জ থানার ওসি মোঃ ইউনুচ আলী বলেন, আমি আদালতের নির্দেশের ব্যাপারে কিছু জানি না। তবে আদালতের কাগজ হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button