ধর্ম ও জীবনহরিনাকুন্ডু

হরিণাকুণ্ডুতে মহানামযজ্ঞ অনুষ্ঠানের উদ্বোধন

মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার ভবানীপূর কালীবাড়ি নামযজ্ঞ বাস্তবায়ন কমিটির আয়োজনে ৩২ প্রহরব্যাপী অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার রাত নয়টায় ভবানীপূর কালীবাড়ী প্রাঙ্গণে নামযজ্ঞ অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি থানা অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন তাহেরহুদা ইউপি চেয়ারম্যান মুনজুর রাশেদ, তাহেরহুদা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, ভবানীপূর পুলিশ ফাড়ীর আইসি শ্যামা প্রসাদ বিস্বাস,উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু বিস্বনাথ সাধুখা।

নামযজ্ঞ বাস্তবায়ন কমিটির সভাপতি বাবু প্রভাত কুমার সাহা এর সভাপতিত্বে এবং উপজেলা যুব ঐক্য পরিষদের সভাপতি সঞ্জয় কুমার বিস্বাস এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউপি সদস্য খলিলুর রহমান, আরিফুর রহমান আরিফ,ইউনিয়ন আ’লীগ নেতা হাফিজুর রহমান,বড়বাড়ী দূর্গ মন্দীর পরিচালনা কমিটির সঅপতি বাবু নারানচন্দ্র সাহা, নামযজ্ঞ বাস্তবায়ন কমিটির সদস্য বাবু মনোরঞ্জন সাহা,বাবু সুভোত কুমার সাহা,বাবু বলয় চক্রবর্তী, বাবু গনেন্দ্রনাথ বিশ্বাস,বাবু মৃত্যুনজ্বয় সাহা,বানু পরিতোষ কুমার সাহা,বাবু নীর্মল কুমার সাহা সহ সনাতন ধর্মাবলম্বিদের অনেকেই উপস্থিত ছিলেন।

এসময় দেশমাতৃকা ও বিশ্বজননীর সকল সন্তানদের শান্তি ও কল্যান কামনায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলণ করেন অনুষ্ঠানের সভাপতি বাবু প্রভাত কুমার সাহা,প্রধান অতিথি ওসি সাইফুল ইসলাম,বিশেষ অতিথি ইউপি চেয়ারম্যান মুনজুর রাশেদ,ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান।

অনুষ্ঠান আরও উপস্থিত ছিলেন, পাঁচদিন ব্যাপি মহানাম সুধা(কীর্তণ) পরিবেশন করতে ঢাকা থেকে আগত শ্রীকৃষ্ণ সেবা সংঘ,মাগুরা থেকে আগত রুপশ্রী সম্প্রদায়,ভলা থেকে আগত প্রভূ নিত্যানন্দ সম্প্রদায়,গোপালগঞ্জ থেকে আগত মা শারদা সম্প্রদায়,নেত্রকোনা থেকে আগত জগৎবন্ধু সম্প্রদায়, ঝিনাইদহ থেকে আগত কালীবাড়ী সম্প্রদায়ের ঠাকুর সেবক ও ভক্তবৃন্দ।

একই সময়ে প্রধান অতিথি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম ঐতিহ্যবাহী কালীবাড়ী কালী মন্দীর,বড়বাড়ী দূর্গা মন্দীর সহ জমিদার ভবণ ও ঐতিহাসিক শানবাধানো গভীর পুকুর ঘুরে ঘুরে দেখেন এবং ঐতিহ্য সংস্কারে বিভিন্ন পরামর্শ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button