শৈলকুপা

শৈলকুপায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও উপকরন বিতরণ

এম হাসান মুসা, ঝিনাইদহের চোখ-

সোমবার ঝিনাইদহের শৈলকুপায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ- গোষ্ঠির শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি ও উপকরন বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম।দেখা যায় শৈলকুপার বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বাবদ ১৭ জন কে শ্রেণীভেদে টাকা ও শিক্ষা উপকরন হিসাবে ২০ জনকে বাই সাইকেল বিতরন করা হয়। ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী মানিক চন্দ্র বলেন আমি শিক্ষা বৃত্তি হিসাবে ১৮০০০ টাকা পেলাম।

টাকা পেয়ে আমি ভীষণ খুশি ,আমার অনেক উপকার হবে।কলেজ পড়–য়া শিক্ষার্থী ইমা দাস বলেন আমি কলেজ ২য় বর্ষে পড়ি ,আমি ৯৬০০ টাকা পেলাম, পড়াশুনার খরচ যোগাতে বেশ সহায়তা হবে। দামুকদিয়া গ্রামের প্রসেনজিৎ বলেন আমি সপ্তম শেণীতে পড়ি স্কুলে যাওয়া আসার জন্য ১ টি সাইকেল পেলাম, আমি খুব খুশি । শৈলকুপা কৃষ্ণনগর গ্রামের নবম শ্রেণীর শিক্ষার্থী বৈশাখী বলেন আমি সাইকেল পেয়ে খুশি ।

এভাবে বাৎসরিক হিসাবে প্রাইমারীর শিক্ষার্খীদের ২৪০০ টাকা,সপ্তম থেকে দশম শ্রেণী পর্যন্ত ৬০০০ টাকা,কলেজ শিক্ষার্থীদের ৯৬০০ টাকা ও বিশ^বিদ্যালযের শিক্ষার্থীদের মাঝে ১৮০০০ টাকা শ্রেণীভেদে ১৭ জনকে দেওয়া হয় সেইসাথে ২০ জনকে ২০ টি বাইসাইকেল দেওয়া হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) পার্থ প্রতীম শীল,উপজেলা শিক্ষা অফিসার শামীম আহাম্মেদ খাঁন,উপজেলা সমাজসেবা অফিসার মাসুদ আহাম্মেদ, প্রেসক্লাব সাধারন সম্পাদক শাহীন আক্তার পলাশসহ আরো অনেকে। শৈলকুপায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীরা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে এমন শিক্ষা বৃত্তি ও উপকরন পেয়ে মহা খুশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button