হরিনাকুন্ডু

হরিণাকুন্ডে নারী দিবসে শ্রেষ্ঠ জয়িতাকে সন্মাননা

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহের হরিণাকুন্ডে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে র‌্যালী আলোচনা সভা সহ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা কে সন্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

হরিণাকুন্ডে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়েজনে দিবসটি পালিত হয়।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষীন শেষে উপজেলা চত্তরে এসে শেষ হয়।

র‌্যালীতে থানা মহিলা পুলিশ অফিসার, সদস্য, বিভিন্ন ইউনিয়ন থেকে আগত শিক্ষার্থী, যুবতী, মহিলা, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক অংশ নেয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা এর সভাপতিত্বে আলোচনা সভায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম, ঝিনাইদহ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা মহিলা শ্রমীক লীগের সভানেত্রী এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা-২০২৩ দীপ্তি রহমান, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ উজ্জল কুমার কুন্ডু। মহিলা কলেজের সহকারী অধ্যাপক ও মুক্তিযুদ্ধো বিষয়ক গবেষক ও লেখক জামাল উদ্দীনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মূন্সী ফিরোজা সুলতানা।

বক্তারা বলেন, স্মাট বাংলাদেশ গড়তে হলে নারীদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। নারীদের কার্যকর অংশগ্রহন ছাড়া জেন্ডার সমতা ও সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। বাল্যবিবাহ ও আত্মহত্যার পথ পরিহার করে, নারীদের প্রতি সহিংসতা ও নির্যাতন রোধকরে নারীর সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে সচেতনতা বৃদ্ধিসহ বহুমুখি উদ্যোগ গ্রহন করতে আহব্বান জানানো হয়। এছাড়াড়াও বক্তাগন নারী ও পূরুষের সমতা নিজ বাড়ীতে বৈষম্য পরিহার করে রাখতে অনুরোধ করেন।

সবশেষে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায়, ঝিনাইদহ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা-২০২৩ নির্বাচিত হওয়ায় হরিণাকুন্ড উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জেলা মহিলা শ্রমীকলীগের সভানেত্রী ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান দিপ্তী রহমান কে শুভেচ্ছা ও সম্মাননা স্বরুপ ফুলের তোড়া, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা ও মহিলা বিষয়ক কর্মকর্তা মূন্সী ফিরোজা সুলতানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button