অন্যান্য

হত্যা মামলার পলাতক আসামীকে গ্রেফতার করেছে ঝিনাইদহ র‌্যাব

ঝিনাইদহের চোখ-
গত ১৮ই ফ্রেবুয়ারী ২০২২ তারিখ মেহেরপুর জেলার গাংনী থানাধীন মটমুড়া ইউনিয়ন সংলগ্ন হোগলবাড়িয়া মালিতা পাড়া এলাকায় বিরোধপূর্ণ জমি নিয়ে মোঃ সাদেক আলী(৬০) নামের একজন নিহত হয়েছে।

ঘটনাস্থলে র‌্যাব কতৃক পরিদর্শনের মাধ্যমে জানা যায়, স্থানীয় ১৬ বিঘা জমিনিয়ে অনেকদিন ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলে আসছিল। এলাকায় সাদেক আলী ও বিষু মালথির ছেলে খাইরুল ও মতিয়ার রহমান দুই গ্রুপের মধ্যে মালিকানা দাবী নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। এলাকার মাতব্বর ও প্রধানদের নিয়ে একাধিকবার শালিস বৈঠক অনুষ্ঠিত হয়ে কোনো সমাধান আসেনি।

গত ১৮ ফ্রেবুয়ারী ২০২২ইং সকালে মাঠে ধান লাগানোর সময় পূর্ব শত্রুতার জেরধরে দুই গ্রুপই দেশীয় অস্ত্রশস্ত্র দা, হাসুয়া ও লাঠিশোঠাসহ তুমুল সংঘর্ষে মোঃ সাদেক আলী(৬০) নামের একজন নিহতসহ দুইপক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়, পর্ববর্তীতে মেহেরপুর জেলার গাংনী থানায় মামলা নং-১৪ তারিখ:১৯/০২/২০২২ইং ধারা-১৪৩/১৪৮/১৪৯/৪৪৭/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩০২/৫০৬/১১৯/৩৪ পেনাল কোট।এ বিষয়ে ভিকটিমের ভাই- মো: আবুল কাশেম(৬৯)বাদী হয়ে ১৯ ফেব্রুয়ারী ২০২২ তারিখে একটি হত্যা মামলা দায়ের করে। উক্ত ঘটনাটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয় এবং জনমনে চাঞ্চল্যের সৃষ্টি হয়। ঘটনার বিষয়ে র‌্যাব-৬, ঝিনাইদহের একটি চৌকস আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং আসামী গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গত ১৬ মে ২০২২ তারিখ র‌্যাব-৬, ঝিনাইদহের (গাংনী ক্যাম্প) উক্ত আভিযানিক দলটি গোপন তথ্যের ভিত্তিতে, উক্ত হত্যাকান্ডের অন্যতম পলাতক আসামী লাল চাঁদ বাদশা এর অবস্থান নিশ্চিত করে।

প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি আজ রাত আনুমানিক ২১:০০ ঘটিকার সময় মেহেরপুর জেলার গাংনী থানাধীন বামুন্দি বাজার এলাকা থেকে এই চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারে অভিযুক্ত অন্যতম পলাতক আসামী ১। মো: লাল চাঁদ বাদশা(২৮, পিতা-ছেরমত আলী ছেরআলী, সাং-বড় গাংদিয়া, থানা-দৌলতপুর, জেলা কুষ্টিয়াকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করে এবং এই নৃশংস হত্যা মামলায় অন্যান্য আসামীর সহযোগীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।

গ্রেফতারকৃত আসামীকে মেহেরপুর জেলার গাংনী থানায় হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button