টপ লিডধর্ম ও জীবনশৈলকুপা

বিশ্ব নবীকে কটুক্তির প্রতিবাদে শৈলকুপা উত্তাল

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

ভারত সরকারের মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল বিশ্ব নবী হজরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে শুক্রবার বাদ জুম্মা ঝিনাইদহের শৈলকুপায় বিক্ষোভ কর্মসুচি পালন করেছে বাংলাদেশ উলামা পরিষদ শৈলকুপা উপজেলা শাখা।

এদিন বিকেল ২ টায় স্থানিয় চৌরাস্থা মোড়ে বিভিন্ন সংগঠনের ব্যানারে হাজার হাজার মুসল্লি বিক্ষোভ সমাবেশ করেন।সমাবেশে উলামা পরিষদের সভাপতি মাওলানা হেলাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌরমেয়র কাজী আশরাফুল আজম, মাওলানা ফয়জুল্লাহ, বনিক সমিতির সাবেক সভাপতি আব্দুস সোবহান, মাওলানা ফয়জুল্লাহ, মাওলানা ওয়াকাকাস আলী, মাওলানা ইউছুপ আলী, মাওলানা হেদায়েত উল্লাহ, মাওলানা ফয়সাল হাবিব, মাওলানা ফারুক হোসেন, মাওলানা এখলাসুর রহমান, মাওলানা এনামুল হক, মাওলানা খায়রুল ইলাম, মাওলানা জিহাদুল ইসলাম, প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিশাল মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। মিছিলে তারা “নূপুর শর্মার দুই গালে, জুতা মারো তালে তালে”” বদরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার” ইত্যাদি শ্লোগান দেয়। বিভিন্ন বক্তা বক্তব্য তাদের বক্তব্যে নূপুর শর্মা ও দিল্লি­র মিডিয়া প্রধান নবীন কুমার জিন্দালের বিচার ও শাস্তি চেয়ে ভারত সরকারকে চাপ দেবার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

তারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিশ্বনবীর জীবনী অন্তর্ভুক্ত করার দাবি জানান। পরে তারা নূপুর ও জিন্দালের কুশ পুত্তলিকা দাহ করেন।বক্তারা বলেন, ভারতের মত একটি সভ্য রাস্ট্রে দায়িত্বশীল ব্যক্তিরা বিশ্ব নবীকে নিয়ে কুরুচিকর মন্তব্য করে গোটা বিশ্বের মুসলিমকে আঘাত করেছে।যা কোনভাবেই মেনে নেয়া যায় না। আজ শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্বে তাদের প্রতি ঘৃণা জন্ম নিয়েছে। এখনো পর্যন্ত ভারত সরকার তাদের বিরুদ্ধে কার্যত পদক্ষেপ গ্রহন করেনি। অবিলম্বে তাদের শাস্তি নিশ্চিত করা না হওয়া পর্যন্ত ভারতের সকল পণ্য বয়কট করার আহবান জানান। মহা নবীকে অবমাননাকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসুচি দেয়ার হুশিয়ারি দেন এবং ভারতীয় পণ্য বর্জনেরও আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button