অন্যান্য

গড়াই নদীর খনন কাজ বন্ধ করে দিলেন প্রতিমন্ত্রী

 

ঝিনাইদহের চোখ:

কুষ্টিয়ার গড়াই নদী খনন কাজ পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। শুক্রবার দুপুরে কুষ্টিয়ার হরিপুর ইউনিয়নের পদ্মা-গড়াই মোহনায় গড়াই নদী খনন কাজ পরিদর্শন করেন তিনি। এ সময় খনন কাজে পানি উন্নয়ন বোর্ডের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠলে তিনি গড়াই নদীর খনন কাজ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, আমি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর থেকে কুষ্টিয়ার গড়াই নদী প্রকল্পের কথা শুনে আসছি। গড়াই নদীর প্রকল্পটি দেখে আমি দুঃখ পেয়েছি। এটা এভাবে চলতে দেয়া যাবে না। এই নদী এখন একটি নালার মত করে খনন করা হচ্ছে, এটাকে আরও চওড়া করতে হবে।

ড্রেজারে নানা অনিয়ম ও তেল চুরির সঙ্গে যুক্তদের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের কাছে যদি কোনো প্রমাণ থাকে সেটা আমাকে দিলে আমি অবশ্যই অভিযুক্তদের ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করব। ড্রেজারে নানা অনিয়ম আমার কানে এসেছে। আমাদের মন্ত্রণালয়ের মনিটরিং সেলের প্রধানকে আমি বলেছি হিসাবটি আমাকে দেয়ার জন্য। এ সময় তিনি পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার কর্মকর্তাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

উল্লেখ্য, গত মাস থেকে তৃতীয় দফায় ৫৯০ কোটি টাকা ব্যয়ে কুষ্টিয়ার গড়াই নদী খননের মেগা প্রকল্পের কাজ শুরু হয়। এর আগের দুই দফায় এই প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button