কোটচাঁদপুর

কোটচাঁদপুরে চুরির অপবাদে গৃহকর্মীকে আটকে রেখে নির্যাতনের অভিযোগ

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরে সোমা খাতুন (২২) নামে এক গৃহকর্মীর বিরুদ্ধে চুরির অপবাদে ঘরে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে শহরের আম বাজার থানা সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। পরিবারের লোকজন খবর পেয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করেন।

এ ঘটনায় ভুক্তভোগী আহত ওই গৃহকর্মী শুক্রবার মডেল থানায় অভিযুক্ত জয়নালের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী গৃহকর্মীর পিতা ভ্যান চালক খোকন জানায়, দু’মাস ধরে তার মেয়ে পাশ্ববর্তী জয়নালের বাড়িতে গৃহকর্মীর কাজ করে আসছে। দু’মাস অতিবাহিত হলেও তাকে কোন পারিশ্রমিক দেয়নি। বৃহস্পতিবার দুপুরে তার মেয়ে সোমার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ১০ ভরি রৌপ্য, ১ ভরি সোনার চেইন সহ নগদ ৪৫ হাজার টাকা চুরির অপবাদে ঘরে আটকে রাখে। একপর্যায়ে তার উপর চলে পাশবিক নির্যাতন। বাড়ির মালিক জয়নাল ও তার স্ত্রী-সন্তান সহ সবাই সোমার উপর শারীরিক নির্যাতন করতে থাকে। এমন কি পাশ্ববর্তী থানা থেকে সাদা পোশাকধারী দুই পুলিশ সদস্যকে ডেকে নিয়ে যায়৷ পরে তার হাতে হ্যান্ডকাফ পরিয়ে নির্যাতন করতে থাকে। জোর পূর্বক তাকে চুরির বিষয়ে স্বীকার করতে বলে। এদিকে সময় মত মেয়ে বাড়িতে না ফেরায় বিকালে মেয়ের মোবাইল নাম্বারে কল দিই। কিন্তু মোবাইল রিসিভ করেন, বাড়ির মালিক জয়নাল। আমাকে তিনি তার বাড়িতে যেতে বলেন। দ্রুত তার বাড়িতে গিয়ে দেখি আমার মেয়ে ঘরের মেঝেতে পড়ে আছে। পরে তারা আমাকে চুরির বিষয়ে বলেন। আমি মেয়ে কে নিয়ে হাসপাতালে ভর্তি করি। তারা আমার মেয়ের উপর চুরির অপবাদ দিয়ে অমানসিক নির্যাতন করেছে। এঘটনায় তিনি সুষ্ঠু বিচার দাবি করেন।

এ ব্যাপারে কোটচাঁদপুর থানার দায়িত্বরত উপ-পরিদর্শক এসআই নাজিবুল জানান, নির্যাতনের অভিযোগে ভুক্তভোগী গৃহকর্মী বাদি হয়ে জয়নাল ও তার ছেলে জাহিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button