কালীগঞ্জ

কালীগঞ্জ কৃষি অফিসের জাল স্বাক্ষরকারী কর্মকর্তার পদবনতিসহ বদলি

আরিফ মোল্ল্যা, কারীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয়ের এসএপিপিও পদে কর্মরত আনোয়ার হোসেনের নামে বালাইনাশকের লাইসেন্স প্রদানে স্বাক্ষর জালিয়াতির অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটি গত রবিবার তাদের তদন্ত প্রতিবেদন রিপোর্ট জেলা অফিসে প্রেরণ করেন। এই রিপোর্টের ভিত্তিতেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। শাস্তিস্বরূপ তাকে বদলি করা হয়েছে এবং বর্তমান পদ থেকে সরিয়ে নিচের পদে দেওয়া হয়েছে। আর কখনোই তিনি এসএপিপিও পদে পদোন্নতি পাবেন না বলেও উল্লেখ করা হয়েছে ।

তদন্ত কমিটির আহবায়ক কোটচাঁদপুর উপজেলা কৃষি কর্মকর্তা মহাসিন আলী জানান,আমরা তদন্ত করে আনোয়ার হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পায়।তদন্ত প্রতিবেদন ঝিনাইদহ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পাঠিয়ে দেওয়া হয়েছে।

ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আজগর আলী জানান,আনোয়ার হোসেনের স্বাক্ষর জালিয়াতির ব্যাপারটির সত্যতা মিলেছে। অসদুপায় অবলম্বনকারী এই কর্মকর্তাকে কালীগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে বদলি করে যশোরের শার্শা উপজেলার কৃষি সসম্প্রসারণ অধিদপ্তরে ১ আগস্ট যোগদানের জন্য বলা হয়েছে।এ আদেশ অমান্য করলে উনাকে সাময়িকভাবে বরখাস্ত করা হবে।

শুধু তাই নয় তাকে উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তার পদ থেকে চিরতরে সরিয়ে পদবনতি প্রদান করে উপসহকারী কৃষি অফিসার পদে দেওয়া হয়েছে।জাল স্বাক্ষরকারী এই কর্মকর্তার শাস্তি প্রদান করেছেন যশোর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ড.মোঃ এখলাছ উদ্দীন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button