জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহ জেলা পুলিশের সহায়তায় মৃত ডাক্তার আটক

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কান কান গলার ভুয়া বিশেষজ্ঞ ডাক্তার আকরাম হোসেন অবশেষে পুলিশের ঝালে ধরা পড়েছে। আজ এখবর নিশ্চিত করেছেন পুলিশ সুপার মোঃ আশিকুর রহমান। তিনি (এসপি) জানিয়েছেন তথ্য প্রযুক্তির সহযোগিতায় ঢাকা থেকে আটক করা হয়েছে তাকে।

সিভিল সার্জন দপ্তর সুত্রে জানা যায়, বরিশাল মেডিকেল কলেজের ২৩ তম ব্যাজের ডাক্তার মোঃ আকরাম হোসেন ২০১৫ সালের ২৭ মার্চ মৃত্যুবরণ করেন। তার বাড়ি বাগেরহাট জেলার ভদ্রপোতা গ্রামে। বাবা মোঃ আকবার হোসেন। স্ত্রী রোগ বিশেষজ্ঞ ছিলেন তিনি।

আটককৃত সিরাজগঞ্জ জেলার পুটিয়া গ্রামের শুকুর আলীর ছেলে আক্তারুজ্জামান মৃত ডা. আকরামের সার্টিফিকেট ব্যবহার করে ঝিনাইদহ, আলমডাঙ্গা, ঢাকা সহ বিভিন্ন স্থানে নামী দামী বেসরকারী ক্লিনিক ও হাসপাতালে নাক কান গলা বিশেষজ্ঞ ও ঘাড়-মাথা স্পেশালিষ্ট ডাক্তার হিসাবে রুগী দেখা সহ অপারেশন করে আসছিল।

বিষয়টি জানাজানি হলে থাকে আটকের জন্য ঝিনাইদহ জেলা শহরের আরাপপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করেন স্বাস্থ্য বিভাগ, পুলিশ র‌্যাবসহ ভ্রাম্যমান আদালত। কিন্তু সুকৌশলে বেসরকারি ওই হাসপাতাল থেকে পালিয়ে যায় সে। সেই থেকে তার পিছু নেয় পুলিশ। জেলা পুলিশের প্রধান (এসপি) পুলিশ সুপার মোঃ আশিকুর রহমান জানান, মৃত্যু ডাক্তারের কাগজপত্র এবং বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের রেজিষ্ট্রেশন নাম্বার ( ৩৫৩১৯) ব্যবহার করে বিশেষজ্ঞ ডাক্তার হিসাবে দেশের বিভিন্ন স্থানে গেলো কয়েক বছরে অসংখ্য রুগী দেখেছে ওই ভুয়া ডাক্তার। অথচ এতো দিন কারো নজরে আসেনি। তিনি (এসপি) আরো জানান শেষ পর্যন্ত ঢাকার গোয়েন্দা পুলিশের সহযোগিতায় আটক করা সম্ভব হয়েছে তাকে( ভুয়া ডাক্তারকে)। প্রাথমিক ভাবে তার কাছ থেকে সিল প্যাড সহ বিভিন্ন কাগজপত্র পাওয়া গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button