ক্যাম্পাসহরিনাকুন্ডু

ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার ভালকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন ২০২২ সালে জাতীয় প্রাথমিক শিক্ষ পদক, বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি ইতোপূর্বে উপজেলা পর্যায়ে কয়েকবার জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেন।

এবার তিনি ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়ে উপজেলাকে গৌরবান্বিত করেছেন।

মোয়াজ্জেম হোসেন ২০০০ সালের হরিনাকুন্ডু উপজেলায় রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে যোগদানের মধ্যদিয়ে শিক্ষকতা পেশা শুরু করেন। পরবর্তীতে তিনি ২০০৩ সালের ১৮ জানুয়ারি ভালকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তিনি ভালকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে বিদ্যালয়টি পরিচালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশা -পাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিদ্যালয়টির সুনাম কুড়িয়েছে। দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ সার্বিক ব্যবস্থার আশাব্যঞ্জক পরিবর্তন করেছেন।

পারিবারিক সূত্রে জানাযায়, মোয়াজ্জেম হোসেন ১৯৭০ সালে হরিনাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া ইউনিয়নের পায়রাডাংগা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম জাফর উদ্দিন মন্ডল, মাতা সালেহা খাতুন। ব্যক্তি জীবনে তিনি ২ কন্য সন্তানের জনক।
বড় মেয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে এবং ছোট মেয়ে ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে ৭ম শ্রেনিতে অধ্যয়নরত।

আমরা গুনী এই শিক্ষকের সাফল্য কামনা করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button