কোটচাঁদপুর

কোটচাঁদপুরে ৪৬ মন্ডপে শারদীয় দূর্গা উৎসব

মোঃ মঈন উদ্দিন খান, কোটচাঁদপুর, ঝিনাইদহের চোখ-

সারাদেশের ন্যায় কোটচাঁদপুরেও শারদীয়া দূর্গা পূজার সকল প্রস্তুুতি সম্পন্ন হয়েছে। শনিবার ৬ষ্টী পূজার মধ্যদিয়ে শুরু হচ্ছে পূজার মূল আনুষ্ঠানিকতা।

এ বছর এ উপজেলায় ৪৬ মন্ডপে দূর্গা পূজা করা হচ্ছে। নিরাপত্তা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন পূজার উদযাপন কমিটির কোটচাঁদপুর শাখার সাধারণ সম্পাদক রবীন্দ্রনাথ রায়।

জানা যায়, গেল দুই বছর মহামারি করোনার কারনে পূজা হলেও বিধিনিষেধের কারনে উৎসবে একটু ভাটা ছিল। এ বছর কোন বিধিনিষেধ না থাকায় উপজেলার ৪৬ টি মন্ডপে শারদীয়া দূর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন স্ব স্ব মন্দির কমিটি। প্যান্ডেল আর মন্ডপগুলো সেজেছে বর্নিল সাজে। শনিবার ৬ষ্টী পূজার মধ্যদিয়ে মূল আনুষ্ঠানিকতা শুরু হবে।

তবে গেল বছরের চেয়ে এ বছর ৫ টি মন্ডপ কম। গেল বছর এ উপজেলায় ৫১ টি মন্ডপে পূজা হয়েছিল।

এ বছর কোটচাঁদপুর পৌরসভায় ২০ টি,সাবদারপুর ইউনিয়নে ৬টি,দোড়ায় ২ টি,কুশনায় ৫ টি,বলুহরে ৯ ও এলাঙ্গীতে ৪ টি মন্ডপে এ পূজা অনুষ্ঠিত হচ্ছে।

এ ব্যাপারে বাংলাদেশ পূজা উদযাপন কমিটির কোটচাঁদপুর শাখার সাধারণ সম্পাদক রবীন্দ্রনাথ রায় বলেন, গেল বছর ৫১ মন্দিরে পূজা অনুষ্ঠিত হয়। এ বছর হচ্ছে ৪৬ টিতে। যা গেল বছরের তুলনায় ৫ টি কম।

তিনি বলেন,নিরাপত্তা অবস্থা সন্তোষ জনক। এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর কোন ঘটনা শোনা যায়নি। আর কেউ কোন অভিযোগও করেনি। ইতোমধ্যে মন্দিরে মন্দিরে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। আর পুলিশ প্রতিনিয়ত আমাদের সঙ্গে খোঁজ খবর নিচ্ছেন। মন্দিরগুলোও পরিদর্শন করছেন।

কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মঈন উদ্দিন জানান, এ উপজেলার ৪৬ টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। নিরাপত্তা রক্ষায় ছোট মন্ডপগুলোয় ৪ জন,আর বড় গুলোয় ৬ জন আনসান সার্বক্ষণিক ডিউটিরত থাকবেন। এ ছাড়া ক্যাম্প এলাকায় ক্যাম্প পুলিশ, পৌরসভা এলাকায় থানা ও ফাড়ির পুলিশ মোবাইল টিমের মাধ্যমে ডিউটিতে থাকছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button