ধর্ম ও জীবন

সুফিয়া রহমান হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-

রাজবাড়ীর পাংশা উপজেলার ভাতশালা দক্ষিন পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে দুই দিন ব্যাপী সুফিয়া রহমান হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। পাংশা সহ আশপাশের খোকসা,কালুখালী ও শৈলকুপা উপজেলার ৩২ জন কিশোর কোরআনে হাফিজদের নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয়েছে কালুখালী উপজেলার মৃগী মোহাম্মদিয়া মাদ্রাসার হাফিজ গোলাম রাব্বি, ১ম রানার আপ হয়েছে খোকসা উপজেলার নিশ্চিন্ত বাড়ীয়া দারুল উলুম কওমিয়া মাদ্রাসার হাফিজ জুনায়েদ আহমেদ জামিল, এবং ২য় রানার আপ হয়েছে পাংশা উপজেলার নুরে মদিনা মাদ্রাসার হাফিজ নুর আলম।

চ্যাম্পিয়ন পুরস্কার হিসাবে দেয়া হয় নগদ ২০,০০০/= টাকা, ১ম রানারআপ ও ২য় রানারআপ বিজয়ীদে যথাক্রমে নগদ ১৫,০০০/=টাকা ও নগদ ১০,০০০/= টাকা, ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়। এ ছাড়াও অবশিষ্ট প্রতিযোগিদের প্রত্যেককে সান্তনা পুরস্কার হিসাবে নগদ ২,০০০/= টাকা প্রদান করা হয়।

বিচারক হিসাবে ছিলেন শাহ মোঃ আব্দুল মতিন পরিচালক আল ফোরকান ফাউন্ডেশন ফরিদপুর এরিয়া, হাফেজ আব্দুর রশিদ পরিচালক মারকাজুল হুদা ইসলামিয়া মাদ্রাসা ও মুফতি উমর ফারুক ইমাম ও খতিব ভাতশালা দক্ষিন পাড়া জামে মসজিদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শাহ মোঃ এনামুল কবির।

উল্লেখ্য বাংলাদেশ সেনাবাহিনীর লে, জেনারের এস এম মতিউর রহমানের পিতা লুৎফর রহমানে নামে প্রবর্তিত ফাউন্ডেশনের আয়োজনে ও মাতা সুফিয়া রহমানের নামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button