কালীগঞ্জটপ লিড

কালীগঞ্জ অগ্রণী ব্যাংকে “ব্রেস্ট ফিডিং রুম তৈরী”

শিপলু জামান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জে ব্যাংকে আগত মা শিশুদের দুধ পান করানোর জন্য “ব্রেস্ট ফিডিং রুম তৈরী ” করা হয়েছে ।

জানাগেছে , অগ্রণী ব্যাংক লিঃ কালীগঞ্জ শাখার কর্মকর্তা কর্মচারীদের উদ্যেগে “ব্রেস্ট ফিডিং রুম তৈরী করা হয়েছে । ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার হাসপাতাল সড়কের অগ্রণী ব্যাংকে গিয়ে দেখা যায় ব্যাংকের মহিলা গ্রাহকরা তাদের শিশুদের বুকের দুধপান করাতে ভোগান্তিতে পড়তে হয়েছে । অনেক সময় বিদ্যুবিল, ব্যাংকে লেনদেন করাসময় দূরদুরান্ত থেকে আসা মায়েদের তাদের কোলের শিশুদেরদেরকে ঠিকমত দুধ পান করাতে পারেনা ব্যাংকে ছিলনা তেমন কোন ব্যবস্থা ।

এ ভোগান্তি দূর করতে ব্যাংকের দুইজন কর্মকর্তা আব্দুস সালাম ও আজির আলীসহ ১৮ জন কর্মচারীদের উদ্যেগে অফিসের মধ্যে তৈরী করেছেন”ব্রেস্ট ফিডিং রুম । তাদের এ উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন সুধীজন। সরকারী অফিস,ব্যাংকবীমা ,এ ধরনের উদ্যেগটি চাঞ্চল্য সৃষ্ঠি হয়েছে । ব্যাংকের গ্রাহক সাবিনা বেগম বলেন, আর ব্যাংকে কাজ করতে বাচ্চাদের সঙ্গে নিয়ে ভোগান্তি পোহাতে হবেনা ।

কালীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সাধারন সম্পাদক ও ব্যাংক গ্রাহক মোঃ সদরউদ্দীন মিয়া বলেন, সরকারী ব্যাংকে “ব্রেস্ট ফিডিং রুম তৈরী করে সেবা দেওয়া হচ্ছে এটি ভালো কাজ । প্রত্যেক সরকারী বেসরকারী অফিসে এমন উদ্যেগ নেওয়া উচিত ।

এ ব্যাপারে কালীগঞ্জ অগ্রনী ব্যাংক লিঃ শাখার ব্যবস্থাপক শৈলেন কুমার বিশ্বাস বলেন, ব্যাংকের কর্মরত কর্মচারীদের ব্যক্তিগত তহবিল থেকে ব্যাংকে আগত মা শিশুদের দুধ পান করানোর জন্য “ব্রেস্ট ফিডিং রুম তৈরী করা হয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button