ঝিনাইদহ সদরধর্ম ও জীবন

ধর্ম যার যার উৎসব সবার-ঝিনাইদহে কনক কান্তি দাস

ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা ও ধর্মীয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল ৪টায় হিন্দু ধর্মীয় কল্যাণ ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং ঝিনাইদহ জেলা প্রশাসনের যৌথ আয়োজনে মদনমোহন মন্দিরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয় । শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয় ।

ধর্মীয় এ শোভাযাত্রার নেতৃত্ব দেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস ।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক রফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার আজিম-উল-আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায়, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের ঝিনাইদহ জেলা সভাপতি নারায়ণ চন্দ্র বিশ্বাস, মন্দির ভিত্তিক শিশু ও গবেষনা সহকারী প্রকল্প পরিচালক মৌসুমী সুলতানাসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আসা চেয়ারম্যান ও গন্যমান্য অতিথিবর্গ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মহাবতার শ্রীকৃষ্ণ ধরাধামে আবির্ভূত হন। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংসের কারাগারে জন্ম নেন তিনি। শিষ্টের পালন ও দুষ্টের দমনে শ্রীকৃষ্ণ ব্রতী ছিলেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button