অন্যান্য

শ্রেষ্ঠ পুলিশ সুপার হারুন অর রশীদ

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। মঙ্গলবার ঢাকা রেঞ্জের কার্যালয়ে মাসিক ক্রাইম কনফারেন্স (নভেম্বর) শেষে তাকে পুরস্কৃত করা হয়। এছাড়াও শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন ঢাকা জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম।

বুধবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ক্রাইম কনফারেন্স সভায় ঢাকা রেঞ্জের ডিআইজি মাদক নিয়ন্ত্রণে সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন। মাদক বিপণনে জড়িত ব্যক্তিদের শনাক্ত পূর্বক গ্রেফতার করতে এবং জঙ্গিরা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে লক্ষ্যে গোয়েন্দা তথ্য সংগ্রহ পূর্বক জঙ্গিবিরোধী চলমান অভিযান কার্যক্রম অব্যাহত রাখতে হবে। সব শ্রেণি পেশার মানুষকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে কাজ করার জন্য এসপিদের নির্দেশ প্রদান করেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে আয়োজিত সভায় ঢাকা রেঞ্জের অফিসার ও ফোর্সদের মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে তিনজন চৌকিদারসহ ৩৩ জন অফিসারকে পুরস্কৃত করা হয়।

নভেম্বর মাসে ঢাকা রেঞ্জে বিভিন্ন অপরাধে ৩২২৬টি মামলা করা হয়েছে- যার মধ্যে মাদক সংক্রান্ত ১৯২০টি। অক্টোবর থেকে নভেম্বরে ডাকাতি দস্যুতা খুন, চুরি, শিশু নির্যাতন নারী নির্যাতন ও অপহরণসহ সব খাতে মামলা কমেছে।

ডিসেম্বরের ২ তারিখে নির্বাচন কমিশনের নির্দেশে নারায়ণগঞ্জের এসপির দায়িত্ব পান হারুন। এসপি হারুন অর রশীদ ২০১৪ সালের ২৪ আগস্ট পুলিশ সুপার হিসেবে গাজীপুরে যোগদান করেছিলেন। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশিদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল। নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনর্বহাল করেন। দুই দফা মিলিয়ে ৪ বছর গাজীপুরে ছিলেন তিনি।

এসপি হারুন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করে ২০তম বিসিএস-এর মাধ্যমে ২০০১ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ডিএমপিতে থাকাকালীন সময় বিএনপি নেতা জয়নুল আবেদিন ফারুককে মারধরের ঘটনায় আলোচিত হয়েছিলেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button