কালীগঞ্জনির্বাচন ও রাজনীতি

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন : ঝিনাইদহে আনার

ঝিনাইদহের চোখঃ

নির্বাচিত হলে ঝিনাইদহের কালীগঞ্জে চিত্রা নদী পাড় খনন করে ৫ কিলোটিমার লেকপার্ক করা হবে। নির্মিত হবে মা ও শিশু হাসপাতাল। সাংষ্কৃতিক কর্মীরা পাবেন মুক্তমঞ্চ। ক্রীড়াঙ্গনের জন্য পূর্ণাঙ্গ স্টেডিয়াম ছাড়াও থাকবে একটি সুইমিংপুল। ৫২ সালের ভাষা শহীদদের স্মরণে নির্মাণ করা হবে কেন্দ্রীয় শহীদ মিনার।

নির্বাচনী এলাকায় গণসংযোগ চালানো কালে এসব প্রতিশ্রুতি দিচ্ছেন ঝিনাইদহ-৪ আসনের নৌকার প্রার্থী বর্তমান সাংসদ আনোয়ারুল আজিম আনার। ভোর থেকে গভীর রাত পর্যন্ত তিনি তার নির্বাচনী এলাকার এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুঁটে চলেছেন। সকলের কাছে দোয়ার পাশাপাশি ভোট ভিক্ষাও করছেন। তিনি কালীগঞ্জ উপজেলার কাশিপুর, বারোবাজার, আড়পাড়া, সিমাল-রোকনপুর, কোমোরহাটি, রঘুনাথপুর, সদরের খড়িখালী, কয়ারগাছি সহ বেশ কিছু এলাকায় যান এবং মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি ভোট চান।

ঝিনাইদহ-৪ আসনটি সদর উপজেলার ৪ টি ইউনিয়ন, কালীগঞ্জের ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৮১ হাজার ৬২২ জন। যার মধ্যে নারী ভোটার রয়েছে ১ লাখ ৩৯ হাজার ৮৫৫ টি আর পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪১ হাজার ৭৬৭ জন।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার গণসংযোগ করা কালে গত ৫ বছরে তিনি এলাকার উন্নয়নে যে সকল কাজ করেছেন তার তুলে ধরছেন। তিনি বলছেন, কালীগঞ্জ শহরের দুইটি বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান সরকারি করণ করেছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মাণ করেছেন। এলাকার অধিকাংশ কাঁচা রাস্তা পাঁকা করেছেন। গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছানোর ব্যবস্থা করেছেন। এলাকার সকল মসজিদ-মাদ্রাসার উন্নয়নে কাজ করেছেন।

পাশাপাশি তিনি আগামীতে নির্বাচিত হলে আইডি আছে এমন সব কাঁচা রাস্তা পাকা করবেন। স্থানীয় ব্যবসায়ীদের জন্য বিসিক শিল্প নগরী গড়ে তুলবেন। একটি মডেল জামে মসজিদ প্রতিষ্ঠা করবেন। এখানে একটি পাবলিক লাইব্রেরি প্রতিষ্ঠা করা হবে বলে ঘোষনা দেন। তিনি বলেন, কালীগঞ্জ শহরের আয়তন ক্রমেই বৃদ্ধি হচ্ছে। সেই তুলনায় রাস্তা চওড়া হচ্ছে না। যে কারণে মাঝে মধ্যেই যানজট হচ্ছে। এর থেকে মুক্তি পেতে ঢাকা-খুলনা একটি বাইপাস সড়ক নির্মাণ করবেন।

আনার আরো বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন, এবার পাবে নিরিবিচ্ছিন্ন বিদ্যুৎ। তার জন্য সুপার গ্রীড প্রতিষ্ঠা করা হবে তার নির্বাচনী এলাকায়। সরকারি একটি টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা করবেন তিনি। আর এর সবই করবেন সরকারের সহযোগিতা নিয়ে। তাই শেখ হাসিনার সরকার প্রতিষ্ঠান জন্য নৌকা প্রতীকে ভোট চান। তিনি আশাবাদ ব্যক্ত করেন বিপুল ভোটের ব্যবধানে তিনি নির্বাচিত হবেন।

এ সকল গণসংযোগে তার সঙ্গে উপস্থিত থাকছেন সাবেক সাংসদ আব্দুল মান্নান, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইস-চেয়ারম্যান মতিয়ার রহমান, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম, ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, মহিদুল ইসলাম মন্টু, আওয়ামী লীগের নেতা মাসুদুর রহমান মন্টু, কাউন্সিলর রেজাউল ইসলাম, ছাত্রলীগ নেতা আনিচুর রহমান মিঠু প্রমূখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button