কালীগঞ্জনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ-৪ আসনে বিএনপি প্রার্থীর প্রচার প্রচারনায় বাধার অভিযোগ

ঝিনাইদহের চোখঃ
ঝিনাইদহ-৪ আসনের বিএনপি প্রার্থীর প্রচার মাইক ভাংচুর, মারপিট এবং সরকার দলীয় প্রার্থীর নেতা কর্মীদের সশস্ত্র মহড়ার ও পুলিশ প্রশাসনের পক্ষপাত মুলক আচরনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার বিকেলে বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজের নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে ঝিনাইদহ-৪ আসন (কালীগঞ্জ উপজেলা) বিএনপি প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ অভিযোগ করে বলেন, থানা পুলিশসহ প্রশাসনের লোকজন নৌকা প্রতীক পক্ষে ভোট চাচ্ছেন ।

আওয়ামীলীগের নেতারা বিএনপির ভোটারদের বাড়ি বাড়ি গিয়েভোট কেন্দ্রে না আসার জন্য হুমকি ধামকি দিচ্ছে। মিথ্যা মামলা দিয়ে সাধারণ নেতা কর্মিদের গ্রেফতার করছে পুলিশ। এ অবস্থা চালাতে থাকলে জনগণকে সঙ্গে নিয়ে এলাকায় প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুসিয়ারি উচ্চারণ করেন। প্রতিনিয়ত আমার কর্মীদের নানা ভাবে হয়রানি করা হচ্ছে।

যারা ধানের শীষের পক্ষে ভোট চাইতে মাঠে নামছে তাদেরকে পুলিশ দিয়ে ধরে মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হচ্ছে। নির্বাচনী এলাকার কোথাও পোষ্টার মারতে দেওয়া হচ্ছে না। গ্রামাঞ্চলে ২/৪ স্থানে যে পোষ্টার ঝুলানো হয়েছিল তা সবই ছিড়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। ধানের শীষে ভোট চাওয়ার অপরাধে অনেক কর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে। প্রতিদিনই চলছে হামলা-মামলা ও অগ্নিসংযোগের ঘটনা।

আজও ধানের শীষের প্রচার মাইক ভাঙ্গচুর করা হয়েছে। বর্তমানে শুরু হয়েছে নিজেদের অফিসে আগুন দিয়ে বিএনপি’র নেতা কর্মীদের নামে মামলা দেওয়া। তিনি আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসলি ঘোষনার পর থেকেই স্থানীয় থানা পুলিশ সরকারের এজেন্ডা বা¯Íবায়নে কাজ করে চলেছে। গভীর রাতে ঝিনাইদহ-৪ সংসদীয় আসনের বিএনপির নেতাকর্মীদের বাড়িতে অভিযান।

ÿমতাসীন আওয়ামীলীগের নেতাকর্মীরা প্রকাশ্যে বিএনপির নেতাকর্মীদের হুমকি দিচ্ছে। কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্ট না হতেও বিএনপির নেতাকর্মীদের হুমকি দেওয়া হচ্ছে। সংবাদ সম্মেলনে তিনি গত কয়েকদিন হামলার ঘটনাগুলো তুলে ধরেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আযনাল হাসান, সাংগঠনিক সম্পাদক ডাক্তার নুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ইলিয়াছ রহমান মিঠুসহ শতাধিক নেতা-কর্মী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button