কালীগঞ্জনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ-৪ এ ইসলামী আন্দোনের ইশতেহার ঘোষনা

ঝিনাইদহের চোখঃ
ঝিনাইদহ-৪ আসনের বাংলাদেশ ইসলামী আন্দোলনের পÿে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার কালীগঞ্জ শহরের যশোর রোডের নির্বাচনী কার্যালয়ে এই সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে পাখা প্রতিকের প্রার্থী ডাক্তার এইচ. এম মোমতাজুল করীম দলের লিখিত ই¯েÍহার ঘোষনা করে।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক আব্দুল জলিল, ইসলামী আন্দোলনের ঝিনাইদহ জেলা সাধারন সম্পাদক শিহাব উদ্দীন, কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি ক্বরী ওমর আলী ও সাধারন সম্পাদক মোহাম্মদ রাসেল উদ্দীন প্রমুখ।

এইচ. এম মোমতাজুল করীম বলেন, দেশ স্বাধীনের পর আশ্চর্যজনক ৯ অনৈতিক বিষয়ের চরম উন্নয়ন হয়েছে বলে দাবি করা হয় সংবাদ সম্মেলনে। অনৈতিক গুলো হলো দুর্নীতি, সন্ত্রাস, মানবাধিকারসহ ভোটাধিকার হরণ, বেকারত্ব, জাতীয় চরিত্র ধ্বংস, ÿমতাসীনদের সম্পদের চরম উন্নয়ন, জাতীয় অনৈক্য ও সংঘাত, রাজনীতির নামে ব্যক্তিস্বার্থ, দলীয়স্বার্থ, কায়েমীস্বার্থ ও স্বৈরতন্ত্র প্রতিষ্ঠাকরা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয় তারা ÿমতায় গেলে অগ্রাধিকার ভিত্তিতে সন্ত্রাস নির্মূলকরণ, আইনের শাসনপ্রতিষ্ঠা, মানুষের সার্বিক কল্যাণ প্রতিষ্ঠায় ধর্ম ও রাজনীতির সমন্বয় করা হবে, দুর্নীতিবাজ, সন্ত্রাসী, খুনি ও অনৈতিক পেশার সাথে জড়িতদের সকলÿেত্রে বয়কট করা হবে। সকল পর্যায়ে দায়িত্বশীল মনোনয়নের ÿেত্রে সৎ, যোগ্য ও চরিত্রবান প্রার্থীদের বিবেচিত করা হবে। এখন খুন, গুম, মিথ্যা ও গায়েবী মামলা, জুলুম, নির্যাতন, হয়রানি ও দুঃশাসনের কবল থেকে মানুষকে মুক্ত করা হবে। জনগণের বাক-স্বাধীনতা নিশ্চিত করা হবে, সকল শ্রেণী, পেশা ও সম্প্রদায়ের মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সাথে সাথে তাদের সঠিক দায়িত্ব ও কর্তব্য পালনে উদ্বুদ্ধ করা হবে।

এছাড়া নারীদের শুধু সমঅধিকার নয়; অগ্রাধিকার প্রতিষ্ঠা করা হবে এবং সড়ককে নিরাপদ করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button