ঝিনাইদহ সদর

ঝিনাইদহে অসহায়, দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

মামুন সোহাগ, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের একমাত্র ফেসবুকভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন গান্না ইউনিয়ন বিচিত্রা। নতুন বছরের শুরুতেই গ্রুপের সদস্যদের সম্মিলিত প্রচেষ্টায় ইউনিয়নে কম্বল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রম আগামী দুইদিন ব্যাপি ইউনিয়নের প্রত্যেকটি গ্রামে অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত এডমিন প্যানেল বলেন, আমরা নিজ উদ্দ্যোগে এলাকার বয়স্ক, প্রতিবন্ধীদের জন্য কম্বলসহ শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু করেছি। ইউনিয়নের ২৬ টি গ্রামে গ্রামে আমরা স্ব-শরীরে গিয়ে শীতবস্ত্র পৌছে দিবো যাতে করে আমরা মানুষের দূঃখ দূর্দশাগুলো খুব কাছে থেকে অনুধাবন করতে পারি।

কার্যক্রমের প্রথম দিনেই পশ্চিম বিষয়খালী, কৃষ্ণপুর, ছোট ঝিনাইদহ, মাধবপুর, লক্ষিপুর, চান্দেরপোল, দহিজুড়িসহ বেশ কয়েকটি গ্রামে হতদরিদ্রদের খুজে কম্বল পৌছে দেন গ্রুপের সদস্যবৃন্দ।

শুধু অসহায় দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণই নয়, ইতিপূর্বে গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, গরীব মেধাবী শিক্ষার্থীদের নিয়ে স্কুলে স্কুলে কুইজ প্রতিযোগিতা, বৈচিত্র্যময় সংবাদ সংগ্রহ, এতিম খানার শিশুদের সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে সদস্যবৃন্দ তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে।

শুধুমাত্র মানবিক দৃষ্টিকোণ থেকেই গ্রুপটি প্রতিষ্ঠা করেছেন ইউনিয়নের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রছাত্রী। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে মনে করেন গ্রুপ সংশ্লিষ্ট সদস্যবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button