ঝিনাইদহ সদর

বৈশাখ বরণে ব্যাপক প্রস্তুতি ঝিনাইদহে

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ শহরের বিভিন্ন এলাকায় পহেলা বৈশাখকে বরণ করতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এজন্য বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছে। মঙ্গল শোভাযাত্রার জন্য তৈরি করা হচ্ছে মুখোশ, প্যাঁচা, ফুল ও পাখিসহ বিভিন্ন প্রাণীর প্রতিকৃতি।

শহরের অংকুর নাট্য একাডেমি ও বিহঙ্গসহ নানা সাংস্কৃতিক সংগঠন বৈশাখ উপলক্ষে গান, নাচ, কবিতা আবৃত্তি ও নাটকের মহড়া শুরু করেছে।

অংকুর নাট্য একাডেমির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস জানান, এসব আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহের হারানো সংস্কৃতি ও ঐতিহ্য বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা হবে। এতে অংশ নেবে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সাংস্কৃতিক কর্মী ইসাহাক জানান, বাঙালি জাতিসত্তার গভীরতর আত্মিক উৎসব পহেলা বৈশাখ। সাম্প্রদায়িক অপশক্তি দমনসহ যেকোনো সংকটে শক্তি জুগিয়ে আসছে এই উৎসব।

কারুশিল্পী শফিক মাহমুদ বলেন, ‘বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা করা হবে। এজন্য আমরা কাজ করছি। তৈরি করছি দেশীয় সংস্কৃতির বিভিন্ন প্রতীক।’

এ ব্যাপারে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস বলেন, ‘বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

বার্তা২৪

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button