ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে ইটের সলিং নষ্ট হচ্ছে ট্রাক্টরে

মনজুর আলম, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ সদর উপজেলার মামুনশিয়ার একটি সড়কে অতিরিক্ত মাটি নিয়ে অবোধ যান ট্রাক্টর চলাচল করায় গর্তের সৃষ্টি হয়েছে। জনসাধারনে সুবিধার কথা বিবেচনা করে জেলা পরিষদের বরাদ্ধে ইটের সোলিং তৈরি করা হলেও সড়কটি ভেঙে গর্তেও সৃষ্টিতে পুনরায় দূর্ভোগ সৃস্টি হয়েছে। আসছে বর্ষায় অতিরিক্ত কাদায় জনসাধারনের চলাচলের অনুপযোগি হয়ে পড়বে বলে গ্রামবাসি জানিয়েছে।

সরেজমিন দেখা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের মামুনশিয়া গ্রামের অর্ধেক লোকজন বাজার গোপালপুরেরসাথে যোগযোগের জন্য ঈদগাঁহ হতে ভায়া খালের রাস্তাটি ব্যবহার করেন। কিন্তু বর্ষা মৌসুমে জনগনের চরম দূর্ভোগে পড়তে হয়।

এরই পেক্ষিতে ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু কনক কান্তি দাসের সার্বিক সহযোগিতায় ২০১৬-১৭ অর্থ বছরে মামুনশিয়া ঈদগাঁহ হতে মতিয়ারের বাড়ির অভিমুখে ইটের সলিং করনের কাজ করা হয়। কিন্তু গত মার্চ মাসে কয়েক সপ্তাহ ধরে গ্রামের জনৈক প্রভাবশালী ব্যাক্তি পুকুর খনন করেছেন। আর এই পুকুরের মাটি অত্রএলাকা ও পাশর্^বর্তি জেলার কয়েকটি ইটভাটাতে নেয়ার জন্য ট্রাক্টর ব্যবহার করা হয়েছে।

অতিরিক্ত বোঝাই এবং বেপরোয়া গতিতে চলাচলের কারনে সলিং বন্ডের ইটগুলো ভেঙে গেছে। আবার দূর্ভোগের সড়কে পরিনত হয়েছে। সোলিং নষ্ট হয়ে যাবার পর সড়কের পাশে নির্মিত ফলোকটি নষ্ট করে ট্রাক্টার ব্যবহার করে রাস্তা নষ্টের ব্যপারটি ঢাকতে অপচেষ্টা করা হয়েছে।

রাস্তাটি নষ্ট হবার ফলে গ্রামবাসির এই পথটি ব্যবহার কারিদেরকে আবারও দূর্ভোগে পড়তে হবে। বিষয়টির দিকে কর্তৃপক্ষের বিশেষ নজর আশা করছেন ভুক্তভোগি গ্রামবাসি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button