কালীগঞ্জটপ লিড

ঝিনাইদহের কালীগঞ্জে মাত্র ৫ মিনিটেই বিদ্যুত

ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহে কালীগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের গ্রামগুলোয় এবার আলো বিলাচ্ছেন আলোর ফেরিওয়ালারা। রোববার সকালে আলোর ফেরিওয়ালা মিটারিং কার্যক্রমের সেবামূলক কাজে পল্লী বিদ্যুতের লোকজন সরঞ্জামবোঝাই ১৫টি ভ্যান নিয়ে অফিস থেকে বের হন। পরে ১৫টি দলে ভাগ হয়ে পৌঁছে যান কালীগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের গ্রামগুলোয়।

বিদ্যুৎ কর্মকর্তাদের ভাষ্য, গ্রাহক হয়রানি রোধ ও ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতেই তারা কাজ করে চলেছেন।

কালীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আবদুর রব বলেন, নতুন সংযোগ পাওয়ার ক্ষেত্রে একসময় তার বিভাগের অনেক বদনাম শোনা যেত। সংযোগ নিতে গ্রাহকদের অফিসে এসে আবেদন জমা দিয়ে সময় ব্যয় করতে হতো। অপেক্ষা করতে হতো দিনের পর দিন।

এছাড়া একশ্রেণির দালাল গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। এগুলো থেকে তাদের বাঁচাতেই আজ বিদ্যুতের ফেরিওয়ালারা নিরলসভাবে কাজ করছেন। গ্রাহকরা সকাল হলেই পেয়ে যাচ্ছেন বিদ্যুতের ফেরিওয়ালাদের। তারা ওয়্যারিং সম্পন্ন করে তাদের কাছে আবেদনসহ প্রয়োজনীয় কাগজপত্র ও জমানতের অর্থ জমা দিলেই ৫ মিনিটের মধ্যে দেওয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ।
তিনি আরও বলেন, পল্লী বিদ্যুৎ আলোর ফেরিওয়ালা কার্যক্রমের আওতায় প্রতিদিন সকাল হলেই মানুষের বাড়ি বাড়ি ভ্যানে করে বিদ্যুৎ সংযোগের সরঞ্জাম ও মিটার পৌঁছে যাচ্ছে।

সংযোগ প্রদানকারী ফেরিওয়ালা টিমে সংশ্লিষ্ট বিভাগের দুই লাইনম্যান ও একজন ওয়ারিং পরিদর্শক থাকছেন। হয়রানি রোধ ও শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে সেবামূলক খাতে সাধারণ মানুষের দরজায় দরজায় বিদ্যুৎ পৌঁছে দেওয়ার জন্যই তারা এমন উদ্যোগ গ্রহণ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button