ঝিনাইদহ সদর

আগামী প্রজন্মের জন্য সবুজ পৃথিবী গড়তে চায় ঝিনাইদহের অনিমিথ

#ঝিনাইদহের চোখঃ

আজ ১ লা জুন ঝিনাইদহে মর্নিং বেল চিল্ড্রেন একাডেমির শিক্ষার্থীদের মধ্য বৃক্ষ বিতরণ করলেন দেশের স্বনামধন্য রুপ বিশেষঞ্জ ও বৃক্ষপ্রেমিক এ কে এস অনিমিথ। রুপ সৌন্দর্য ও গাছপ্রেমিক এই উপন্যাসিক মানুষটি প্রায় ১ যুগ ধরে বৃক্ষ বিতরণ করেন।

এবারও সেই ধারাবাহিকতায় বৃক্ষ বিতরণ করলেন ঝিনাইদহের মর্নিং বেল চিল্ড্রেন একাডেমির শিক্ষার্থীদের মধ্যে। আজ দুপুর ১২ ঘটিকার সময় স্কুলের ১০০ জন ছাত্র ছাত্রীদের মধ্য বৃক্ষের চারা গুলি বিতরন করা হয়।

এ কে এস অনিমিথ মনে করেন যার জায়গা আছে সে ঐ খানে বাগান করবে, যার জায়গা নেই সে ছাদে, যার ছাদ নেই সে বারান্দায়, যার বারান্দা নেই সে রুমের মধ্যে ইন্ডোরে লাগাবে আর যার রুম নেই সেও লাগাবে ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গনে।

এবার তিনি ১০০ শত বাগানীর মাঝে ৫০০ টি গাছের চারা বিতরণ করেন। চারা গাছ গুলি যেমন – ইন্ঞি প্লান্ট, অর্ণামেন্ট, জেব্রিনা,রেড ড্রেসিনা,স্নেক প্লান্ট,মানি প্লান্ট)।

এগুলো ছাড়া কয়েক ধরণের কৈলাশ,কসমস,কৃষ্ণতুলসী, রাম তুলসী, কম্বোডিয়ান তুলসী,এমারলাস লিলি, রেইন লিলি, নীল কন্ঠ, শ্বেতকন্ঠ,রুয়েলিয়া, কেলাঞু, চন্দ্রমল্লিকা, লিলি,পুদিনা,গাইনুরা ( ডাইবেটিকস), সাদা লজ্জাপতি,থাউজেন্ট অফ মাদার,পোলাও পাতা,পাথর চুনি,কাঠ গোলাপ, হাইব্রিড তিন রঙের বাগান বিলাস ও ডম্বিয়ার ডাল,এলোভেরা ।

বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেব্বী গ্রুপের গ্রুপ প্রধান ও এডমিন বর্গ্য।এছাড়াও ঝিনুক টিভির জেলা প্রতিনিধি সহ বিভিন্ন অনলাইন পত্রিকার সাংবাদিক বৃন্দ এবং বিদ্যালেয়ের প্রধান শিক্ষক।

বৃক্ষ বিতরণ প্রসঙ্গে এ.কে.এস অনিমিথ আরো বলেন ” পরিবেশ বিজ্ঞানীদের মতে ২০৫০ সালের মধ্যে পৃথিবীর তাপমাত্রা বর্তমানের থেকে অন্তত ৪ গুণ বেশী বৃদ্ধি পাবে, আর এ থেকে বাঁচার উপায় বৃক্ষ রোপন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button