ঝিনাইদহ সদর

ঝিনাইদহে এইড ফাউন্ডেশনের আর্ন্তজাতিক মানবাধিকার দিবস পালিত

সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

“নারী ও শিশুর উপর ধর্ষণ ও সকল যৌন সহিংসতার বিরুদ্ধে আমরা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে আর্ন্তজাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে।এইড ফাউন্ডেশনের আয়োজনে মঙ্গলবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম এর নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে শহরের পায়রা চত্বরে গিয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ, ডাস এর নিবাহী পরিচালক আবুল কালাম আজাদ,ওয়েলফেয়ার ইফোর্টস (উই) এর পরিচালক শরিফা খাতুন, এইড’র তন্ময় কুন্ডু, সিজিবিভি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী খন্দকার আশরাফুন্নাহার আশা, এইড ফাউন্ডেশনের সিজিবিভি প্রকল্পের প্রকল্প কর্মকর্তা বিষ্ণুপদ ঘোষ, মাঠ সহায়ক পারভীন আক্তার, মাঠ সহায়ক আসমা পারভীন, জোনাকী খাতুন হাবিবুর রহমান, সহ অন্যান্যরা ।

মানববন্ধন শেষে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি আমিনুর রহমান টুকু র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম।আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন চন্দন বসু মুক্ত।

এইড ফাউন্ডেশনের বাস্তবায়নে “জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্প”র মানুষের জন্য ফাউন্ডেশনের (এম.জে.এফ) সহযোগিতায় এতে ব্যানার, ফেস্টুন নিয়ে সরকারী ও বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, মানবাধিকার কর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বক্তারা, নারী ও শিশুর উপর ধর্ষণ ও সকল যৌন সহিংসতার বিরুদ্ধে ও মানবাধিকার সুরক্ষায় সকলকে যার যার অবস্থান থেকে কাজ করার আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button