কালীগঞ্জক্যাম্পাস

ঝিনাইদহের শ্রেষ্ট শিক্ষক রফিকুল ইসলাম

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহের চোখঃ
ঝিনাইদহ জেলার শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছে রফিকুল ইসলাম। তিনি ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার হাট-বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে জেলার সরকারী নির্দেশে গঠিত বাছাই কমিটি মাধ্যমিক পর্যায়ে তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মধু সুধন সাহা। এর আগে গত ২৩ মার্চ উপজেলা পর্যায়ে তিনি শ্রেষ্ট প্রধান শিক্ষক হিসাবে নির্বাচিত হন। গত ২৬ মার্চ জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান শিক্ষক রফিকুল ইসলামের শিক্ষাগত যোগ্যতা, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব, সততা, প্রশাসনিক দক্ষতাসহ বিভিন্ন ক্যাটাগরি বিবেচনায় বিচারক ম-লী তাকে প্রথমবারের মতো ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেন।

রফিকুল ইসলাম ২০০০ সালে ১০ জুলাই কাষ্টভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দ্বায়িত্ব পালনের মধ্যে দিয়ে শিক্ষাকতা পেশায় কর্মজীবন শুরু করেন। এর পর ২০১৫ সালের ১৫ জুন পর্যন্ত ঐ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দ্বায়িত্ব পালন করেন। দীর্ঘ প্রায় ১৫ বছর কাষ্টভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দ্বায়িত্ব থাকার পর ২০১৫ সালে ২৫ জুন উপজেলার হাট-বারবাজার মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন।

শিক্ষার মান উন্নয়ন ও তার বিদ্যালয়ে সুষ্ঠু শিক্ষাব্যবস্থা, শিক্ষার্থীদের নৈতিকতা শিক্ষায় নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন রফিকুল ইসলাম। এই জাদুকরি প্রধান শিক্ষকের নেতৃত্বে আগামী দিনে জেলার শেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গৌরব অর্জনের স্বপ্ন দেখছে হাট-বারবাজার মাধ্যমিক বিদ্যালয়।

বিদ্যালয়ের এ সুনাম ধরে রাখতে ও বিদ্যালয়ের ভালো ফলাফলের জন্য ঝিনাইদহ-৪ আসনের সাংসদ ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজীম আনার, বিদ্যালয় পরিচালনা পরিষদ, অভিভাবক সমাজ, শিক্ষক-শিক্ষার্থীদের কৃতজ্ঞ ও আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান প্রধান শিক্ষক রফিকুল ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button