জানা-অজানাঝিনাইদহ সদরদেখা-অদেখা

রুদ্ধাশ্বাস অভিযান ঝিনাইদহে ৪০ ফুট উচুতে আটকে পড়া শ্রমিককে উদ্ধার

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে নির্মাণাধীন চালকলে প্রায় ৪০ ফুট উচ্চতায় আটকে পড়া অসুস্থ্য শ্রমিককে উদ্ধার করেছে দমকল বাহিনীর ফায়ার ফাইটাররা। প্রায় আধা ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পৌছে দেওয়া হয়। অসুস্থ্য শ্রমিকের নাম মোঃ শহিদ আলী (৫৫)।

তিনি ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার শষা গ্রামের মোঃ আব্দুর রাজ্জাকের ছেলে।

রোববার বিকাল ৪ টার দিকে ঝিনাইদহ শহরের অদুরে সাদমান অটো রাইচমিলের পাসে নির্মাণাধীন স্টিল স্ট্রাকচার ভবনের ২য় তলার উপরে অন্যদের সাথে কাজ করছিল শহিদ আলী। হঠাৎ জ্ঞান হারিয়ে স্টিলের সাথে আটকা পড়েন তিনি।

এসময় খবর দেওয়া হয় ঝিনাইদহ ফায়ার সার্ভিস অফিসে। সংবাদ পেয়ে দ্রæত ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছায়। এসময় ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ সুমন আলীর নেতৃত্বে ফায়ার ফাইটার মোঃ মামুনুর রশিদের বিচক্ষণ ও সাহসিকতার সঙ্গে শহিদকে উদ্ধার করে। অভিযান দেখতে তখন এলঅকার শত শত মানুষ ঘটনাস্থলে ভিড় জমায়।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মোঃ মামুনুর রশিদ জানান, চল্লিশ ফুট উচ্চতা থেকে তাকে নামানোর কোন উপায় ছিল না। এসময় স্টেশন অফিসার সুমন আলীর নেতৃত্বে একটি মই ব্যবহার করে উপরে উঠে পড়ি। ঝুকি থাকলেও অন্য আরো সহযোগী ফায়ার ফাইটারদের সহযোগীতায় তাকে নীচে নামিয়ে আনতে সক্ষম হই।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ সুমন আলী জানান, অভিযানটি ছিল খুবই ঝুকিপূর্ণ। সামান্য ভুল সিদ্ধান্তে ভিকটিমের পড়ে যাওয়ার সম্ভাবনা ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button