ঝিনাইদহ সদরনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ সাগান্না আ’লীগের অফিসে অগ্নিসংযোগ, বিএনপির ৯ নেতাকর্মী করাগারে

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগের অফিসে অগ্নিসংযোগের মামলায় বিএনপি ও যুবদলের নয় নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার দুপুরে ঝিনাইদহ জিআর ৩৮২/২২ মামলায় নয় নেতাকর্মী স্থায়ী জামিন নিতে গেলে জেলা ও দায়রা আদালতের বিজ্ঞ বিচারক মো. নাজিমুদ্দৌলা জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন- সাগান্না ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন আল মামুন, বিএনপি নেতা মো. আরশাদ আলী, মো. হাবিব রহমান, নাঈম হোসেন, সুরুজ মোল্লা, যুবদল নেতা সামায়ন হোসেন, ওহিদুল ইসলাম, আব্দুল মালেক, সুজন মিয়া ও মাসুদ হোসেন। তাদের মধ্যে মামলার প্রধান আসামী সাগান্না ইউনিয়ন বিএনপির সভাপতি আলাউদ্দিন আল মামুন উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ৩০ অগাস্ট গভীর রাতে সদর উপজেলার সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগের স্থানীয় কার্যালয় অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় বিএনপিকে দায়ী করে সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুচ আলী ১০ নেতাকর্মীর নামে সদর থানায় মামলা করেন। এই মামলায় গত ২২ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে বিএনপি নেতাকর্মীরা এক মাসের আগাম জামিন নেন। আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় রোববার ঝিনাইদহ জেলা জজ কোর্টে থেকে নয় আসামী স্থায়ী জামিন আবেদন করেন। কিন্তু আদালত তাদের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠান।

আসামিপক্ষের আইনজীবী এ্যাডভোকেট এস এম মশিউর রহমান বলেন, মামলাটি মিথ্যা ও গায়েবী। এই মামলার কোন ভিত্তি নেই। সাক্ষীরা ৩০০ টাকার নন জুডিশিয়াল ষ্টাম্পে নোটারীর মাধ্যমে বৈদ্যুতিক শট সার্কিটে আগুন ধরেছে বলে লিখিত দিয়েছে। আসামিরা নাশকতা করার উদ্দেশ্যে আওয়ামী লীগের অফিসে আগুন দেয়নি।

রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই মামলা হয়েছে বলে বিএনপি পক্ষের আইনজীবী দাবি করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button