ক্যাম্পাসটপ লিডশৈলকুপা

ঝিনাইদহে শিক্ষক হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদন্ড ও ১ জনকে আমৃত্যু কারাদন্ড

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের শৈলকুপায় স্কুল শিক্ষক আলাউদ্দিন হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদন্ড ও ১ জনকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। আজ দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন। মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন রান্নু খাঁন, জামাল খাঁন ও কানু খাঁন। আমৃত্যু কারাদন্ড প্রাপ্ত আসামী শামছুর রহমান খাঁন। তাদের সকলের বাড়ি উপজেলার শিতলী গ্রামে।

আদালত সূত্রে জানা যায়, শৈলকুপা উপজেলার শিতলী গ্রামে প্রতিবেশির সাথে জমিজমা নিয়ে বিরোধের জেরে ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর আসামীরা স্কুল শিক্ষক খাঁন মোঃ আলাউদ্দিনকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক ভাবে জখম করে। পরে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন তার মৃত্যু হয়। পরদিন ৮ সেপ্টেম্বর তার স্ত্রী শিউলী খাতুন বাদী হয়ে ৭ জনকে আসামী করে শৈলকুপা থানায় হত্যা মামলা দায়ের করে।

পুলিশ তদন্ত শেষে ২০১৫ সালের ২৬ ফেব্রæয়ারী আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করেন। সাক্ষ্য প্রদানের ভিত্তিতে দোষী প্রমানিত হওয়ায় ৩ জনকে মৃত্যুদন্ড ও ১ জনকে আমৃত্যু করাদন্ড প্রদান করেন আদালত। নির্দোষ প্রমান হওয়ায় অপর ৩ জনকে খালাস দেওয়া হয়। একই সাথে মৃত্যুদন্ড প্রাপ্ত আসমীদের প্রত্যেককে ৪০ হাজার টাকা করে ও আমৃত্যু দন্ডপ্রাপ্ত আসামীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button