কালীগঞ্জ

কালীগঞ্জে ক্ষতিগ্রস্থ এক পরিবারের সংবাদ সন্মেলন

#ঝিনাইদহের চোখঃ

প্রভাবশালীদের কবল থেকে পৈত্রিক সম্পত্তি উদ্ধার সহ মিথ্যা মামলা ও হয়রানী থেকে রেহায় পেতে কালীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সন্মেলন করেছে এক ক্ষতিগ্রস্থ পরিবার। সন্ধ্যায় কালীগঞ্জ প্রেসক্লাবের অস্থায়ী কার্সালয়ে এসে শহরের আড়পাড়া গ্রামের হাফিজুর রহমান পরিবারের পক্ষ থেকে এ সংবাদ সন্মেলন করা হয়।

সংবাদ সন্মেলনে হাফিজুর রহমান স্বাক্ষরিত তার লিখিত বক্তব্যে জানায়, তার দাদা মৃত আদিল উদ্দিন বিশ^াস কালীগঞ্জ আড়পাড়া ২৮ নং মৌজার ২৬ এবং ৬২ রেকর্ডকৃত প্রায় ৫০ টি খতিয়ানের অন্তভুক্ত ২০ বিঘা জমির বৈধ মালিক।

কিন্তু আমার পরিবার সব জমি ভোগ দখল করতে পারছেনা। প্রভাবশালী আ’লীগের সাবেক এমপি আব্দুল মান্নান ও সাবেক পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বিজুর কাছে আমার পরিবার জিম্মি হয়ে পড়েছে। তারা দীর্ঘ প্রায় ১ যুগ ধরে ৫/৬ বিঘা জমি অন্যায়ভাবে ভোগদখল করা সহ আমার পরিবারকে হয়রানী করে চলেছে।

এমনকি তাদের বেদখলকৃত ওই জমি প্রভাবশালীদের নিকট থেকে উদ্ধার করতে গিয়ে হাফিজুর সহ তার পরিবার কে মিথ্যা মামলায় হাজতবাস ছাড়াও দুর্বত্তদের হামলা শিকার হতে হয়েছে। বর্তমানে তার পরিবারটি প্রাননাশের হুমকির মধ্যে রয়েছে। পরিবারটি প্রভাবশালীদের হামলা, মামলা ও হয়রানী থেকে রক্ষা সহ তাদের বৈধ জমি উদ্ধারে সাংবাদিকদের সঠিক লেখনির মাধ্যমে সহযোগিতা কামনা করেছেন।

এছাড়াও লিখিত বক্তব্যে তিনি তাদের বৈধ কাগজ পত্রের আলোকে ঘটনার সুষ্ট বিচার ও সমাধান পেতে বর্তমান সরকারের ভ’মি মন্ত্রনালয়ের সদস্য ঝিনাইদহ-৪ আসনের আ’লীগের এমপি আনোয়ারুল আজিম আনারের সহযোগিতা কামনা করেছেন।

লিখিত বক্তব্য পাঠ শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে হাফিজুর আরো জানান, পৈত্রিক সম্পত্তি উদ্ধারে তিনি দীর্ঘ এক যুগ ধরে বিভিন্ন দপ্তরে ঘুরে ঘুরে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ সহ ক্লান্ত হয়ে পড়েছেন। তাই সত্য উন্মোচন সহ প্রভাবশালীদের হয়রানী থেকে রেহায় পেতে কলম সৈনিকদের প্রতি আহব্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button