কোটচাঁদপুরটপ লিডনির্বাচন ও রাজনীতিমহেশপুর

ঝিনাইদহ-৩ আসনে নৌকার মাঝি শফিকুল আজম খান চঞ্চল

সারাদেশের মতো ঝিনাইদহে ছিল তুমুল উত্তেজনা। সবার প্রশ্ন- কে হাসবে শেষ হাসি। কে হবেন নৌকার মাঝি। রোববার সকাল থেকে দলীয় সূত্রে আওয়ামী লীগের প্রার্থী নিশ্চিতের খবর জানাজানি হয় এলাকায়। শুরু হয় পছন্দের নেতা দলীয় মনোনয়ন পাওয়ায় মিষ্টি খাওয়া।

ঝিনাইদহের ছয়টি উপজেলা নিয়ে ৪টি সংসদীয় আসন গঠিত। এবার একাদশ সংসদ নির্বাচনে ৪টি আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন ৫৯ জন।

ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসন থেকে সাবেক সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চলকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

কোটচাঁদপুর উপজেলার পাঁচটি, মহেশপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে গঠিত ঝিনাইদহ-৩ (জাতীয় সংসদের ৮৩) আসন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২০ হাজার ৫৫৮ জন। আসনটিতে আওয়ামী লীগের এক ডজন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তারা হলেন-বর্তমান সংসদ সদস্য নবী নেওয়াজ, সাবেক সাংসদ শফিকুল আজম খান চঞ্চল, মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাতুজ জুম্মা চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান, জেলা কৃষক লীগের সাবেক সম্পাদক সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, কোটচাঁদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শরিফুন নেছা মিকি, প্রীতি গ্রুপের চেয়ারম্যান পারভিন তালুকদার মায়া, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা রেজাউল করিম টিটোন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার মোহম্মদ আলী, আওয়ামী আইনজীবী পরিষদের নেতা কামরুজ্জামান প্রিন্স, যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এম এম জামান মিল্লাত ও আজিবর রহমান মোহন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button