শৈলকুপা

শৈলকুপা প্রতিবন্ধী রাব্বী কী একটি ভাতা কার্ড পাবে না?

শাহীন আক্তার পলাশ, শৈলকুপা, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ত্রিবেনী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের পদমদী গ্রামের ইকবাল হোসেন ও রিনি খাতুন দম্পতির প্রতিবন্ধী ছেলে রাব্বী (২০)। রাব্বীর বাবা দিনমজুর। দিনমজুর বাবার সামান্য উপার্জনে চলে তাদের সংসার। অভাবের সংসারে ছেলের প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য চেয়ারম্যান-মেম্বারসহ বিভিন্ন জনের কাছে ধরণা দিয়ে আসছেন দীর্ঘদিন ধরে। তারপরও কোনো প্রতিবন্ধী ভাতার কার্ড জোটেনি শারীরিক প্রতিবন্ধী রাব্বীর কপালে।

উপজেলা সমাজ সেবা অফিস থেকে ২০১৬ সালে প্রতিবন্ধী পরিচয় পত্র দেওয়া হলেও এখনো ভাতার কার্ড হয়নি প্রতিবন্ধী রাব্বীর।

রাব্বীর মা রিনি খাতুন বলেন, রাব্বী জন্মের পর থেকেই শারীরিক প্রতিবন্ধী। হাত, পা অচল, কথা বলতে পারে না। কোলে করে যেখানে রাখা হয় সেখানেই থাকে ছেলেটার যাবতীয় কাজকর্ম আমাকেই করতে হয়। দিনমজুর স্বামীর সামর্থ্য যা ছিল চিকিৎসা করাতে গিয়ে তার সব শেষ হয়ে গেছে। অনেক চিকিৎসা করিয়েছি তবুও কোনো ফল হয়নি। পাশেই একটি প্রতিবন্ধী স্কুলে ভর্তি হলেও সেখান থেকে কোন ভাতা পাই না। এ অবস্থায় আমার প্রতিবন্ধী ছেলেটার জন্য একটি সরকারী সুবিধা প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য অনেক ঘুরেছি কাজ হয়নি। আমি এই প্রতিবন্ধী ছেলে নিয়ে অসহায় জীবনযাপন করছি।

এ বিষয়ে উপজেলার ত্রিবেণী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেকেন্দার মোল্লা বলেন, রাব্বীর ব্যাপারে আমার জানা ছিল না তবে আপনি বললেন অবশ্যই আমি রাব্বীর প্রতিবন্ধী ভাতার কার্ডের ব্যাপারে সহযোগীতা করবো।

এ ব্যাপারে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ শরিফ উদ্দিন বলেন রাব্বীর ভাতার ব্যাপারে অবশ্যই সহযোগীতা করবো তারা যেন আমার অফিসে এসে আমার সাথে একটু যোগাযোগ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button