ক্যাম্পাস

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর : ইবিতে বিক্ষোভ মানববন্ধন

অনি আতিকুর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়, ঝিনাইদহের চোখ-
কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের ঘটনার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও মানবন্ধন করেছে প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ ও শাখা ছাত্রলীগ। রোববার দুপুরে ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এই কর্মসূচি পালন করেন তারা।

জানা গেছে, এদিন বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘শাপলা ফোরাম’র আয়োজনে এক মানবন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবর রহমানের সঞ্চালনায় সেখানে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কাজী আখতারসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা দলীয় টেন্ট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি প্রধান ফটক হয়ে ম্যুরালের পাদদেশে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় বঙ্গবন্ধু পরিষদ একাংশের নেতা অধ্যাপক আনোয়ার হোসেন, অধ্যাপক আলমগীর হোসেন ভুঁইঞা, সহযোগী অধ্যাপক সাজ্জাদ হোসেন সহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। একইদিন অস্থায়ী চাকুরিজীবী পরিষদের ব্যানারেও একটি মানববন্ধন আয়োজন করা হয়।

ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর গায়ে আঘাত মানে বাংলাদেশের উপর আঘাত; আমাদের স্বাধীনতা সার্বভৌমত্বের উপর আঘাত। এমন ন্যাক্কারজনক হামলার সাথে যারা জড়িত; এখনই সময় কাঁধে কাঁধ মিলিয়ে এসব স্বাধীনতাবিরোধী অপশক্তিকে রুখে দিতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button