ক্যাম্পাসটপ লিড

ঝিনাইদহ বিজ্ঞান মেলায় প্রথম শেখপাড়া রাহাতন নেছা গার্লস স্কুল এন্ড কলেজ

রানা আহম্মেদ অভি, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া রাহাতন নেছা গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা ৪৪ তম জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ এ জেলার প্রথম স্থান অধিকার করেছেন। রবিবার (১১ জুন) জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে ঝিনাইদহ সরকারী উচ্চ বিদ্যালয়ে এ কর্মসূচির সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় শেখপাড়া রাহাতন নেছা গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ঐশী-হাবিবা-শিমুদের দলকে প্রথম পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান বিপিএম পিপিএম (বার) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ ইয়ারুল ইসলাম, স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার শেখ মনিরুল ইসলাম।

এর আগে প্রতিষ্ঠানটি উপজেলা পর্যায়ে দ্বিতীয় হওয়ার গৌরব অর্জন করে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশ করেন। জেলা পর্যায়ে জেতায় আগামীতে তারা বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা করবে। শিক্ষার্থীদের এই অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মাসুদ রানাসহ অন্যান্য শিক্ষক ও অভিভাবকেরা।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মাসুদ রানা বলেন, ‘খুবই ভালোলাগা কাজ করছে। জেলার এতগুলো শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে আমাদের স্কুল এন্ড কলেজের এ অর্জন গর্বের বিষয়। এছাড়া শিক্ষার্থীদের জাতীয় পর্যায়ে বিজয় লাভ করার জন্য ও এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিস বাড়াতে নানা পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button