কালীগঞ্জ

ঝিনাইদহ থেকে জঙ্গীবাদ-মাদকের বিরুদ্ধে তিন শিক্ষার্থী

ঝিনাইদহে ঢাবির তিন শিক্ষার্থীর সচেতনতামূলক প্রচারাভিযানসন্ত্রাস-জঙ্গীবাদ, মাদক ও বাল্য বিয়ের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে ঝিনাইদহ থেকে প্রচারাভিযান শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সকালে স্থানীয় সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সার্বিক সহযোগিতায় প্রচার কাজ শুরু করেন তারা।

তিন শিক্ষার্থীর মধ্যে রয়েছেন- সমুদ্র বিজ্ঞান বিভাগের ছাত্র পবন কুমার, আল আমিন এবং চারুকলা বিভাগের হ্যাপি সাহা।

‘পুতুল খেলার বয়স আমার বিয়ে দিও না, আইন আমার সঙ্গে আছে ভুলে যেও না’, ‘ছাত্র যুবক মিলাও হাত, মাদকব্যাধি নিপাত যাক’, ‘সত্য সুন্দর ও জ্ঞানের আলোয় নিজেকে জঙ্গী নয় মানুষ গড়ো’ এ ধরনের বিভিন্ন স্লোগানকে সামনে রেখে তারা সচেতনতা কার্যক্রম পরিচালনা করছেন।

প্রচারাভিযানে শিক্ষার্থীরা প্রজেক্টরের মাধ্যমে সন্ত্রাস-জঙ্গীবাদ, মাদক ও বাল্য বিয়ের কুফল এবং তা প্রতিরোধের বিষয়গুলো প্রদর্শন করেন।

এ উপলক্ষে সরকারি মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। কলেজটির ভারপ্রাপ্ত অধ্যাপক আব্দুল মজিদ মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, সরকারি নলডাঙ্গা ভুষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস, এমইউ কলেজের দর্শন বিভাগের প্রভাষক আল মাসুদ করিম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button