কালীগঞ্জ

ঝিনাইদহের রিমি কি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে না?

রিমি খাতুন, বাড়ি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পেৌরসভার হেলাই গ্রামে। ২০১৮ সালে এইচএসসিতে জিপিএ৫ পেয়ে উত্তির্ণ হয়ে জাহাঙ্গীর নগর ইউনিভারসিটিতে ভর্তির সুযোগে পেয়েও টাকা অভাবে হয়তো ভর্তি হতে যেতে পারবে না।গরীব পিতা রাজা মিয়া মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিক করতে স্থানীয় এনজিও থেকে ঋণ নিয়ে মেয়েকে ঢাকায় ২বার পরীক্ষা দিতে নিয়ে গেছেন। একবার ঢাকা বিশ্ববিদ্যালয় অপরবার জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়। দুইবার ঢাকায় যাওয়া আসায় সেই টাকাও শেষ।

রাজমিস্ত্রি লেবার শ্রমিক রাজা মিয়া পড়েছেন দু:চিন্তায়।সম্পত্তি হিসেবে বাড়ির ৫ শতক জমি ছাড়া কিছুই নেই। মেধাবী রিমি খাতুন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ২৪তম স্থানে রয়েছেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় রয়েছে। খুব শিগ্রই ভর্তির জন্য ঢাকায় যেতে হবে। কিন্তু বাবার হাতে একটি টাকাও নেই। সব মিলিয়ে তার প্রায় ২৫ হাজার টাকার দরকার। এই টাকা না হলে হয়তো তার উচ্চ শিক্ষা গ্রহন আর হবে না।

সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি রিমি পাশে। মেয়েটি উচ্চ শিক্ষা গ্রহন করলে হয়তো দেশ ও জাতীর জন্য ভাল কিছু দিতে পারবে। হাত বাড়িয়ে দিন রিমির জন্য।একেবারেই গরীব রিমির বাবা রাজা মিয়ার কোন ব্যাংক হিসাব নেই। প্রয়োজনে কথা বলতে পারেন তার মোবাইল নাম্বারে: ০১৯৩৬৯২৮১৯৭।(বিকাশ নাম্বার,রিমির বাবা)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button