ঝিনাইদহ সদর

ঝিনাইদহে বিষধর সাপের ব্যতিক্রমী খেলায় সর্পরাজ লিটন চ্যাম্পিয়ন

ঝিনাইদহে বিষধর সাঁপ নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঝাঁপান খেলা। বিষধর সাঁপ দেখে মানুষ ভয় পেয়ে দৌড় দেয় না এমন কোন লোক নেই, অথচ সেই সাঁপ নিয়েই আবার খেলা প্রদর্শন করা হয়।
শুক্রবার সকাল ১০ টায় ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর ও ইসলামপুর স্কুল মাঠে এ ঝাঁপান খেলা অনুষ্ঠিত হয়। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ খেলা উপভোগ করতে আশাপাশ এলাকা ও দূরদূরান্ত থেকে ছুটে আসে হাজারো উৎসুক জনতা।


অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান বাবু কনক কান্তি দাস। অনুষ্ঠানটি পরিচালনা করেন হারুন-অর-রশিদ ও রনক। এসময় উপস্থিত ছিলেন,৭ নং মহারাজপুর ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম সুজন,হরিপুর ইসলামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন মন্টু,শিক্ষক বাহাজ্জেল,সাবেক মেম্বর ঝন্টু,আ’লীগ নেতা অকমুল,৭ নং ওয়ার্ডের যুগ্ম সাঃ সম্পাদক সুজন,নায়েব আলী,আসাদুল ইসলাম প্রমূখ।


এ খেলায় বিভিন্ন এলাকা থেকে আগত ১২ টি সাপুড়ে দল অংশগ্রহণ করে। বিভিন্ন জাতের বিষধর সাঁপ নিয়ে খেলা প্রদর্শন করে প্রথম স্থান অধিকার করে ঝিনাইদহের শৈলকূপা উপজেলার চাদপুর গ্রামের সর্পরাজ লিটন ও তার দল। দ্বিতীয় স্থান অধিকার করে ঝিনাইদহের সদরের কয়ারগাছি গ্রামের সর্পরাজ টনি ও তার দল ও তৃতীয় স্থান অধিকার করে মাগুরা জেলার শ্রীপুর গ্রামের সর্পরাজ আলী হোসেন ভিলা ও সর্পরাজ অপু পাগলা ও তাদের দল। বিয়জীদের হাতে ১ম পুরস্কার,৫০০০ টাকা,দ্বিতীয় ৪০০০ টাকা ও তৃতীয় ৩০০০ টাকা তুলে দেওয়া হয়।


খেলা শেষে বিকেলে বিজয়ীদের মাঝে থেকে পুরস্কার বিতরণ করেন করা হয়। ঐতিহ্যবাহী এমন খেলার আয়োজন করায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়েছে খেলা দেখতে আসা সাধারণ মানুষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button