ক্যাম্পাসঝিনাইদহ সদর

ঝিনাইদহে ১২২৭ জন কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কর্তৃক আয়োজিত দেশব্যাপি এসোসিয়েশন বৃত্তি পরীক্ষার অংশ হিসাবে ঝিনাইদহ জেলার কিন্ডারগার্টেন স্কুলসমহের কমলমতি ছাত্রছাত্রীদের বৃত্তি পরীক্ষা ঝিনাইদহ কলেজ( সিটি কলেজ) ও নিউ একাডেমি স্কুল কেন্দ্রে সারা দেশের সাথে এক যোগে শুরু হলো।

তিন দিন ব্যাপী এই বৃত্তি পরীক্ষার প্রথম দিন ইংরেজি বিষয়ের পরীক্ষা দুপুর ২.০০ টায় শুরু হয় এবং বিকাল ৪.৩০ টায় শেষ হয়। একই সময়ে আগামী কাল শনিবার গণিত এবং রবি বার বাংলা পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে ২০১৮ সালের কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষা। প্রত্যেক শিক্ষা বর্ষে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন, ঢাকা থেকে এই বৃত্তি পরীক্ষা পরিচালিত এবং ট্যালেন্টপুল, সাধারন ও বিশেষ গ্রেড নামে তিনটি গ্রেডে ছাত্র ছাত্রীর বৃত্তি ও সনদের ব্যবস্থা করে থাকে। বৃত্তি পরীক্ষাকে কেন্দ্র করে ছাত্র ছাত্রী, শিক্ষক কর্মচারী, স্কুল পরিচালক ও অভিভাকদের মধ্যে এক আনন্দঘন পরিবেশ বিরাজ করেছে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের, ঝিনাইদহ জেলা শাখার সাধারন সম্পাদক মো বজলুর রহমান জানায়। ২০১৮ সালের বৃত্তি পরীক্ষায় ঝিনাইদহ জেলার ৩৫টি কিন্ডারগার্টেন স্কুলের প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ৭টি শ্রেণির মোট ১২২৭ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছে। এখানে খুব সুন্দরভাবে এবং উৎসবমুখর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। অপেক্ষমান অভিভাবকদের মধ্যে ঈদের আমেজ পরিলক্ষিত হচ্ছে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের ঝিনাইদহ জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা চঞ্চল জানায় কমলমতি শিশুদেরকে উৎসাহীত করা এবং তাদের শিক্ষা জীবনের শুরুতেই প্রতিযোগীতামুলক করে গড়ে তোলার উদ্দেশ্যে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এধরনের যুগপাযোগি ও বাস্তবধর্মী কর্মসুচী বাস্তবায়ন করে যাচ্ছে। ভবিসৎতে এর পরিসর আরও বৃদ্ধি করা হবে।

ঝিনাইদহের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শিশু শিক্ষার ক্ষেত্রে এ ধরণের পদক্ষেপকে প্রসংশা করেছে এবং ভবিসৎতে এর ধারাবাহিকতা ধরে রাখতে কিন্ডার গার্টেন এসোসিয়েশন এর কর্তাব্যক্তিদেরকে অনুরোধ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button